This Article is From Sep 27, 2019

বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিএবির সভাপতি থেকে গেলেন Sourav Ganguly

সিএবির শেষ এজিএম হয়েছিল ২০১৫তে যখন জগমোহন ডালমিয়া অষ্টমবার কোনও বিরোধিতা ছাড়াই সভাপতি হয়েছিলেন।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিএবির সভাপতি থেকে গেলেন Sourav Ganguly

Sourav Ganguly এই নিয়ে দ্বিতীয়বার এই পদে ফিরলেন

বৃহস্পতিবার কোনও প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই  Cricket Association of Bengal (CAB) -এর সভাপতি পদে আবার নির্বাচিত হলেন প্রাক্তন ভারত অধিনায়ক Sourav Ganguly। এদিন নির্বাচনী আধিকারিক ঘোষণা করে দেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের প্যানেল কোনও প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই নির্বাচন জিতে নিয়েছেন। শনিবার বার্ষিক সাধারণসভার পর সকলেই যে যাঁর পদে বহাল থাকবেন। প্রাক্তন ভারত অধিনায়ক সভাপতির পদে থেকে যাচ্ছেন ২০২০-র জুলাই পর্যন্ত। এর পর বিসিসিআই-এর সংবিধান অনুযায়ী তার পর শুরু হবে কুলিং পিরিয়ড। 

কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্সের নির্দেশ অনুযায়ী শনিবার সিএবি ৮৫তম বার্ষিক সাধারণসভা করতে চলেছে। 

সিএবির প্রেসিডেন্ট হিসেবে ২০২০ জুলাই পর্যন্ত সৌরভ গঙ্গোপাধ্যায়ের থেকে যাওয়া নিশ্চিত

নির্বাচনী আধিকারিকের বয়ান পরে সিএবি সামনে আনে। সেখানে তিনি বলেন, ‘‘আমি ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের নির্বাচনী আধিকারিক ঘোষণা করছি এবং নিশ্চিতরূপে বলছি নিম্নলিখিত ব্যাক্তিরা কোনও প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই নির্দিষ্ট পদে থেকে যাচ্ছেন।''

এই নিয়ে দ্বিতীয়বার সিএবির সভাপতির পদে বসলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ২০১৫তে তৎকালীন সভাপতি জগমোহন ডালমিয়ার মৃত্যুর পর দায়িত্ব নেন তিনি। তার আগে তিন বছর তিনি কার্যকরী সমিতির অংশ ছিলেন। ২০১৪তে যুগ্মসচিব হিসেবে যোগ দেন তিনি। যার ফলে ২০২০-র জুলাইয়ে তিনি সিএবিতে অফিস বিয়ারার হিসেবে ছ'বছর পূর্ণ করে ফেলবেন। 

কোহলি ও নির্বাচকদের ধোনিকে নিয়ে দ্রুত সিদ্ধান্ত নিতে হবে: Sourav Ganguly

এ ছাড়া ডালমিয়ার ছেলে অভিষেক ডালমিয়া যুগ্মসচিব থেকে সচিবের পদে উন্নিত হচ্ছেন। যুগ্মসচিব হচ্ছেন দেবব্রত দাস। দেবাশিষ গঙ্গোপাধ্যায় কোষাধক্ষ্য‌ হচ্ছেন। বার্ষিক সাধারণসভায় শনিবার সকলের হাতে দায়িত্ব তুলে দেওয়া হবে। 

সিএবির শেষ এজিএম হয়েছিল ২০১৫তে যখন জগমোহন ডালমিয়া অষ্টমবার কোনও বিরোধিতা ছাড়াই সভাপতি হয়েছিলেন। পরের বছর আর সভা হয়নি বিশেষ কোনও কারণে। 

প্যানেল:

সভাপতি: সৌরভ গঙ্গোপাধ্যায়, সহ-সভাপতি: নরেশ ওঝা, সচিব: অভিষেক ডালমিয়া, যুগ্মসচিব: দেবব্রত দাস, কোষাধ্যক্ষ: দেবাশীষ গঙ্গোপাধ্যায়।

এপেক্স কাউন্সিলের কাউন্সিলররা: অর্ধেন্দু কুমার ঘোষ, গৌতম গোস্বামী, জয়দীপ কোলে, মিন্টু দাস, নুমাজার মেহতা, প্রবীর চক্রবর্তী, রাজীব ঘোষ, সম্রাট ভৌমিক, সঞ্জয় দত্ত, সুব্রত সাহা, সুশান্ত বন্দ্যোপাধ্যায়।

.