தமிழில் படிக்க हिंदी में पढ़ें Read in English
This Article is From Feb 27, 2019

জম্মু কাশ্মীরে এবং লে –তে বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি: সূত্র

পাকিস্তানের নিয়ন্ত্রণ সীমা অতিক্রম করে ভারতীয় জওয়ানরা যে আক্রমণ চালাতে সক্ষম হয়েছিল তার জন্য পাকিস্তান ও ভারতের মধ্যে উত্তেজনা কয়েকগুন বৃদ্ধি পেয়েছে

Advertisement
অল ইন্ডিয়া
নিউ দিল্লি :

সূত্র মারফত জানা গেছে, জম্মু কাশ্মীরে এবং লে –তে বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  পাকিস্তান সীমান্তের কাছে হওয়ায় এই  সিদ্ধান্ত নেওয়া  হয়েছে বলে খবর। বাণিজ্যিক বিমানের ক্ষেত্রেও একই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 পাকিস্তানের নিয়ন্ত্রণ সীমা অতিক্রম করে ভারতীয় জওয়ানরা যে আক্রমণ চালাতে সক্ষম হয়েছিল তার জন্য পাকিস্তান ও ভারতের মধ্যে উত্তেজনা কয়েকগুন বৃদ্ধি পেয়েছে । সীমান্তে সুরক্ষার ঘেরাটোপ বৃদ্ধির উদ্দেশ্যে সীমান্তবর্তী বেশ কিছু বিমান বন্দরে হাই-এলার্ট জারি করা হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। সূত্র থেকে প্রাপ্ত খবর অনুসারে, জম্মু-কাশ্মীর, লেহ, শ্রীনগর ও চন্ডিগড়ের এয়ার স্পেস বন্ধ করে দেওয়া হয়েছে।  বেশ কিছু বিমান ওড়ার বিষয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 

ভারতের লড়াকু বিমান মঙ্গলবার নিয়ন্ত্রণ সীমা অতিক্রম করে পাকিস্তানের মধ্যে ঢুকে জঙ্গি সংগঠনের ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছে বলে খবর আছে। তারপর থেকেই শুরু হয়েছে উত্তর-প্ৰত্যুত্তরের পালা। তা দেখার পর থেকেই সীমান্তের বেশ কিছু এলাকায় হাই এলার্ট জারি করা হয়েছে।   

জানা গেছে যে, পাকিস্তানের ফাইটার জেট জম্মু-কাশ্মীরের পুঁছ এবং রাজৌরি সেক্টরে ভারতীয় এয়ার স্পেসের উল্লঙ্ঘন করেছে।  খবর পাওয়া যাচ্ছে ভারতীয় সেনা যেমন পাকিস্তানের গন্ডি অতিক্রম করে পাকিস্তানের ওপর হামলা চালিয়েছে, পাকিস্তানও এবার সেই রকম কিছু করার পরিকল্পনা করছে। 

Advertisement

পাক বায়ুসেনার দ্বারা সীমা অতিক্রম করার যে খবর এসেছিল, সেই বিষয়ে পাকিস্তান সরকার জানিয়েছে, ''আজ আমার পাকিস্তান সীমান্তের মধ্যে থেকেই নিয়ন্ত্রণ রেখার ওপর হামলা করেছি। ইটা বদলা নয়। আমরা শুধু এটাই দেখতে চেয়েছি যে, আমরা আত্মরক্ষা করতে সক্ষম।  আমাদের লক্ষ্য অন্য কিছু নয়। আমরা কোন ও প্রাণহানি ঘটাতে বা উত্তেজনা বৃদ্ধি করতে চাইনি।    

Advertisement