This Article is From Mar 13, 2020

করোনা আতঙ্কে পড়ুয়াদের স্কুলে না পাঠানোর নির্দেশ সাউথ পয়েন্টের

স্কুলে আসতে হলে কী কী সাবধানতা অবলম্বন করতে হবে, সে ব্যাপারেও জানিয়ে দেওয়া হয়েছে পড়ুয়াদের।

Advertisement
অল ইন্ডিয়া Written by

দেশজুড়ে বাড়ছে করোনা-আতঙ্ক।

Highlights

  • করোনা-আতঙ্ক ক্রমে বাড়ছে দেশজুড়ে
  • এই অবস্থায় পড়ুয়াদের স্কুলে আসতে বারণ করল সাউথ পয়েন্ট স্কুল
  • কেবল পরীক্ষা ছাড়া স্কুলে আসার দরকার নেই বলে জানাল কর্তৃপক্ষ

দেশে করোনা-আক্রান্তের (Coronavirus) সংখ্যা এই মুহূর্তে ৭৫। বুধবার মৃত্যু হয়েছে ৭৬ বছর বয়সি এক ব্যক্তির। কর্নাটকের বাসিন্দা ওই বৃদ্ধের শরীরেও মিলেছে করোনা ভাইরাস। এরপর থেকেই আতঙ্ক ক্রমে বাড়ছে দেশজুড়ে। বাদ নেই পশ্চিমবঙ্গও। আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, শুক্রবার কলকাতার সাউথ পয়েন্ট স্কুলের তরফে এক নির্দেশিকা জারি করে জানিয়ে দেওয়া হয়েছে পরীক্ষা ছাড়া স্কুলে আসার দরকার নেই। পরীক্ষা ছাড়া অন্যান্য পঠনপাঠন এবং বিভিন্ন কর্মসূচি বাতিল করে দেওয়ার কথা জানানো হয়েছে ওই নির্দেশিকায়।

পাশাপাশি স্কুলে আসতে হলে কী কী সাবধানতা অবলম্বন করতে হবে, সে ব্যাপারেও জানিয়ে দেওয়া হয়েছে পড়ুয়াদের। করোনা নিয়ে প্রাথমিক বিভাগে একটি কর্মশালা করার পাশাপাশি হাইস্কুলেও কর্মশালা হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছেন বলে ওই প্রতিবেদন থেকে জানা গিয়েছে।

করোনাভাইরাস আতঙ্কে বাতিল হয়ে গে‌ল ভারত-দক্ষিণ আফ্রিকা ওডিআই সিরিজ

এদিকে করোনা ভাইরাস নিয়ে সাধারণ মানুষকে আতঙ্কিত না হওয়ার আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রী। শুক্রবার খেল সম্মান'-এর অনুষ্ঠানে এসে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কেউ যেন অযথা করোনা ভাইরাস নিয়ে আতঙ্কে না ভোগেন। তবে সাবধানতা অবশ্যই অবলম্বন করা উচিত বলে তিনি জানান।

Advertisement

দেশের বিভিন্ন রাজ্যে অনেক স্কুল-কলেজ এরই মধ্যে বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

দিল্লিতে আরও এক করোনা আক্রান্তের সন্ধান, সহকর্মীদের দিকেও কড়া নজর

Advertisement

করোনা ছড়িয়ে পড়া নিয়ে বুধবার সরকারের তরফে সমস্ত ভিসা স্থগিত করে দেওয়া হয়, একমাত্র কূটনৈতিক, রাষ্ট্রসংঘ, আন্তর্জাতিক সংগঠন, সরকারি, চাকরি এবং প্রোজেক্টের ক্ষেত্রকে ছাড় দেওয়া হয়েছে, এই বিধিনিষেধ থাকবে ১৫ এপ্রিল পর্যন্ত।

গত ডিসেম্বরে চিনের উহান থেকে প্রথম করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে। এখনও পর্যন্ত এই মারণ ভাইরাসের থাবায় ৪,৫০০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১০০,০০০ জন।

Advertisement