தமிழில் படிக்க Read in English
This Article is From Nov 02, 2018

মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশ করতে পারল না কংগ্রেস

15 বছর মধ্যপ্রদেশে বিরোধী  আসনে  রয়েছে  কংগ্রেস । আর দলের অনেকই দ্বিগবিজয় আর সিন্ধিয়ার মধ্যে  থাকা  বিবাদের  কথা জানেন

Advertisement
অল ইন্ডিয়া

মধ্যপ্রদেশের দুবারের মুখ্যমন্ত্রী দ্বিগবিজয় সিং ।       

Highlights

  • প্রার্থী তালিকা চূড়ান্ত করতে দিল্লিতে বৈঠকে বসেছিলেন কংগ্রেস নেতারা
  • দ্বিগবিজয় সিং এবং জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার দ্বন্দ্ব চরমে পৌঁছয়
  • তালিকা চূড়ান্ত করতে তিন জন সদস্যের কমিটি গড়েছেন রাহুল
ভোপাল :

মধ্যপ্রদেশ বিধানসভা নির্বাচনের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করতে পারল না কংগ্রেস। দলীয় সূত্রে খবর, প্রাক্তন মুখ্যমন্ত্রী  দ্বিগবিজয় সিং এবং সাংসদ জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার  মধ্যে  প্রার্থী তালিকা চূড়ান্ত  করা  নিয়ে  প্রবল সংঘাতের জেরেই তালিকা  প্রকাশ করা  যায়নি। প্রার্থী  তালিকা চূড়ান্ত  করতে  দিল্লিতে বৈঠকে বসেছিলেন কংগ্রেস নেতারা। সেখানে এই দুই নেতার দ্বন্দ্ব  এতটাই বড় আকার নেয় যে  দুজনেই বৈঠক ছেড়ে  বেরিয়ে যান। জানা  গিয়েছে  দ্রুত প্রার্থী তালিকা চূড়ান্ত করতে তিন জন সদস্যকে  সামনে  রেখে  একটি কমিটি গঠন করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। এই কমিটি সবার সঙ্গে  আলোচনা করে  প্রার্থী তালিকা চূড়ান্ত  করবে।                          

                                                                       

230 আসনের মধ্যপ্রদেশ  বিধানসভা  নির্বাচন হবে  28 নভেম্বর। এক মাসের কম সময় হাতে আছে। এমতাবস্থায় প্রার্থী  তালিকা  চূড়ান্ত করতে না পারা মানে যে বিজেপিকে  সুবিধা  করে  দেওয়া তা ভালই জানে কংগ্রেস। তাই অবিলম্বে  কাজ  শুরু করছে  সভাপতির  তৈরি করে দেওয়া কমিটি।  

15 বছর মধ্যপ্রদেশে বিরোধী  আসনে  রয়েছে  কংগ্রেস । আর দলের অনেকই দ্বিগবিজয় আর সিন্ধিয়ার মধ্যে  থাকা  বিবাদের  কথা জানেন। ব্যাপারটি পরিধি এতটাই যে মধ্যপ্রদেশ বিধানসভা  নির্বাচনে প্রচারের দায়িত্ব কাকে দেওয়া হবে, সেই সিদ্ধান্ত নিতে পারছিলেন না  রাহুল। পরে দায়িত্ব পান কমলনাথ। সমর্থন করেন এই দুজন। আর প্রার্থী  তালিকা চূড়ান্ত করার ভার পেয়েছেন রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গেহলত, বিরাপ্পা মৈলি এবং  আহমেদ প্যাটেল।যদিও প্রার্থী তালিকা  নিয়ে  গোলমালের বিষয়টিকে  মানতে চাননি  প্রাক্তন মুখ্যমন্ত্রী ।       

Advertisement

 

Advertisement