Read in English
This Article is From May 09, 2018

ভাষণ দিয়ে মানুষের খিদে মেটে না: প্রধানমন্ত্রীকে আক্রমণ সোনিয়া গান্ধীর

ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী বিজয়পুরার সমাবেশে কংগ্রেসকে ভোট করার জন্য হাজার হাজার মানুষকে সরাসরি আবেদন জানালেন

Advertisement
অল ইন্ডিয়া
বেঙ্গালুরু : সোনিয়া গান্ধী প্রায় দুই বছর পর আবার জনসমক্ষে এসে কর্নাটকে কংগ্রেসের জন্য ভোট করার আবেদন জানালেন। ৭১ বছরের বর্ষীয়ান কংগ্রেস নেত্রী ২০১৬ সালে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের প্রচারের সময় অসুস্থ হওয়ার পর থেকেই  জনসমক্ষে আসা বন্ধ করে দিয়েছিলেন। তবে থেকে আজ অবধি এমন সমাবেশে তিনি ছিলেন গরহাজির। 

বিজয়পুরার হাজার হাজার মানুষকে উদ্দেশ্য করে জানিয়েছেন, " আমি জানি আপনারা কখনোই ১২ তারিখ মোদীকে ভোট দিয়ে জয়ের মুখ দেখবেন না আর কংগ্রেসকেই সংখ্যাগরিষ্ঠ দল হিসেবেই নির্বাচিত করবেন" ।

৭১ বছর বয়েসী নেত্রীর শরীর বেশ কিছু দিন ধরে খুব একটা ভালো যাচ্ছে না।  এবং তবুও আজ তিনি প্রধানমন্ত্রীকে বেশ নিখুঁতভাবেই আক্রমণ করেছেন। 

Advertisement
"প্রধানমন্ত্রী যে ভাষণ দিয়ে চলেছেন সেটা দিয়ে আর যাই হোক পেটের খিদে নিরাময় হয় না। সেই বড় আশ্বাস দিয়ে আপনাদের প্রয়োজনের ভাত আর ডালের জোগাড় হবে না।  আর আপনার রোগ নিরাময়ও সম্ভব নয়।  তার জন্য প্রয়োজন চিকিৎসা কেন্দ্রের" ।

বর্তমান মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার কিছু বিশেষ বিশেষ কাজকে উল্লেখ করে তিনি আরো জানিয়েছেন, " আপনারা হয়তো নিশ্চয় জানেন গরীবদের কথা মাথায় রেখে মুখ্যমন্ত্রী চাল ডালে কিভাবে সাবসিডি প্রদান করেছেন! কারণ সেই সকল মানুষের খিদে নিরাময় করাই হলো তাদের  নূন্যতম অধিকার" ।  

Advertisement
তিনি জানিয়েছেন, " মোদী বারবার কংগ্রেস মুক্ত ভারতের আহ্বান জানাচ্ছেন, তিনি নিজের বিপক্ষে কাউকে দেখতে চান না",  রাহুল গান্ধী এর আগে জানিয়েছিলেন, তিনি কিন্তু কখনোই বিজেপি মুক্ত ভারত চান না।  


আজ সকালে এই বিজয়পুরাতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এসে সরাসরি সোনিয়া গান্ধী আর রাহুল গান্ধীকে নিজের নিশানা বানিয়ে জানান, " কংগ্রেস নেতারা এখনই বলতে শুরু করেছে, আপনারা যদি মা-কে(সোনিয়া গান্ধী) কর্নাটকে আসেন তবেই হয়তো ভাঁড়ারের সঞ্চয়(কংগ্রেস নেতাদের ) টিকে থাকবে" ।
Advertisement