Read in English
This Article is From Mar 29, 2020

বিদেশি বিমান চালাননি, তাও করোনা পজেটিভ স্পাইস জেটের বিমান চালকের

সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ওই বিমানচালক এর সংস্পর্শে যাঁরা এসেছিলেন সেই সমস্ত বিমানকর্মীদের কোয়ারেন্টিনে যেতে বলা হয়েছে ১৪ দিনের জন্য।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

গোটা দেশে এখনও পর্যন্ত হাজারের কাছাকাছি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।মারাও গেছেন অনেকে।

Highlights

  • একুশে মার্চ শেষ দেশীয় বিমান চালান তিনি
  • বাড়িতেই তাঁকে সেলফ কোয়ারান্টিন করে রাখা হয়েছে
  • আক্রান্ত ওই বিমানচালককে যথোপযুক্ত চিকিৎসা পরিষেবা পৌঁছে দেওয়া হবে
নয়াদিল্লি:

স্পাইসজেটের(Spice Jet) এক বিমানচালকের করোনা পজিটিভ এসেছে। রবিবার বিমান সংস্থার তরফ থেকে জানানো হয়েছে তাদের ওই বিমানচালক, একজন প্রথম আধিকারিক মার্চ মাসে কোনও বিদেশি বিমান চালাননি।একুশে মার্চ শেষ দেশীয় বিমান চালান তিনি, যা চেন্নাই থেকে দিল্লি উড়েছিল। বাড়িতেই তাঁকে সেলফ কোয়ারান্টিন করে রাখা হয়েছে।

সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে ওই বিমানচালক এর সংস্পর্শে যাঁরা এসেছিলেন সেই সমস্ত বিমানকর্মীদের কোয়ারেন্টিনে যেতে বলা হয়েছে ১৪ দিনের জন্য।

"আমাদের কাছে কর্মী ও আমাদের যাত্রীদের অগ্রাধিকার সবার আগে। আমরা খুব সযত্নে এবং কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা মেনে চলছি।" স্পাইসজেটের এক মুখপাত্র জানিয়েছেন। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে করোনা আক্রান্ত ওই বিমানচালককে যথোপযুক্ত চিকিৎসা পরিষেবা পৌঁছে দেওয়া হবে।

Advertisement

করোনাভাইরাস(Coronavirus) আটকাতে আগামী ১৪ ই এপ্রিল পর্যন্ত দেশে এখন ২১ দিনের লকডাউন চলছে। সমস্ত ধরনের আন্তর্জাতিক এবং দেশীয় বিমান ওঠানামা বন্ধ রয়েছে এই সময়।

গোটা দেশে এখনও পর্যন্ত হাজারের কাছাকাছি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।মারাও গেছেন অনেকে। গোটা বিশ্বজুড়েই প্রায় ১০ লক্ষ মানুষ আক্রান্ত হয়েছেন, মারা গিয়েছেন কুড়ি হাজারেরও বেশি মানুষ।

প্রযুক্তিগত ভাবে এটিকে সিভিআর অ্যাকিউট রেস্পিরেটরি সিনড্রোম করোনাভাইরাস ২ বা সার্স COV2 বলা হচ্ছে,যা শুরু হয়েছিল চিনের উহান শহর থেকে। ভিড়ের মধ্যে এই রোগ দ্রুত ছড়ায়। বিশেষজ্ঞরা বলছেন এই মহামারীকে আটকাতে একমাত্র উপায় এখন সামাজিক দূরত্ব বজায় রাখা।
 

Advertisement
Advertisement