This Article is From Mar 27, 2019

আদবানিজীর সঙ্গে কথা হল, যে ব্যবহার বিজেপি ওদের সঙ্গে করেছে তা দুঃখের: মমতা

মমতা বলেন যে, আমি ফোন করে কুশল জানতে চাওয়ায় তিনি অত্যন্ত খুশি হয়েছেন। বিজেপি যেভাবে তাদের প্রতিষ্ঠাতা সদস্যদের সঙ্গে ব্যবহার করছে, তা অত্যন্ত দুঃখজনক।

আদবানিজীর সঙ্গে কথা হল, যে ব্যবহার বিজেপি ওদের সঙ্গে করেছে তা দুঃখের: মমতা

মমতা বলেন, আমার আদবানিজির জন্য খারাপ লাগছে।

কলকাতা:

মঙ্গলবার তৃণমূল সুপ্রিমো তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, লালকৃষ্ণ আদবানি ও মুরলীমনোহর জোশিকে এবারের লোকসভা নির্বাচনে বিজেপি টিকিট না দেওয়ায় তিনি যথেষ্ট দুঃখ পেয়েছেন। বুধবার তিনি জানান যে, বিজেপির এই দুই প্রতিষ্ঠাতা সদস্যের সঙ্গে কথা বলেছেন তিনি। তিনি বলেন, আজ সকালে আদবানিজির সঙ্গে আমি কথা বললাম। তাঁর স্বাস্থ্যের সম্বন্ধে জানতে চাইলাম। তিনি জানালেন যে, আমি ফোন করে কুশল জানতে চাওয়ায় তিনি অত্যন্ত খুশি হয়েছেন। বিজেপি যেভাবে তাদের প্রতিষ্ঠাতা সদস্যদের সঙ্গে ব্যবহার করছে, তা অত্যন্ত দুঃখজনক। যদিও, এটা তাদের দলের অন্তর্বর্তী বিষয়, তাই আমি এই নিয়ে বেশি মন্তব্য করতে চাই না।

প্রসঙ্গত, গুজরাটের গান্ধীনগর লোকসভা কেন্দ্র থেকে ছ'বারের বিজয়ী প্রার্থী বর্ষীয়ান বিজেপি নেতা তথা ভারতের প্রাক্তন উপপ্রধানমন্ত্রী লালকৃষ্ণ আদবানি (Lalkrishna Advani)। কিন্তু ২০১৯ সালের লোকসভা নির্বাচনে (Lok Sabha election 2019) তাঁকে আর গান্ধীনগর আসন থেকে দাঁড় করাবে না ভারতীয় জনতা পার্টি। মমতা মঙ্গলবার নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, “বাজপেয়িজি আর আদবানিজি হলেন বিজেপির দুই স্তম্ভ। আর আজ তাঁর নিজের দলই তাঁকে প্রার্থী করছে না। এটা তো তাঁর মতো একজন নেতার ক্ষেত্রে অত্যন্ত অপমানজনক একটি বিষয়”।

দল চাইলে দাঁড়াতেই পারি ভোটে, জানালেন প্রিয়াঙ্কা গান্ধী বঢরা

মমতা আরও বলেন, “আমার আদবানিজির জন্য খারাপ লাগছে। সম্ভবত এটাই তাঁর শেষ সুযোগ ছিল। আদবানিজি তো আসলে ওদের মেন্টর। কিন্তু, যখন প্রয়োজন নেই তেমন, তখনই এত বড়মাপের এক বর্ষীয়ান নেতাকে ওরা বেমালুম ভুলে গেল। তবে, ওল্ড ইজ গোল্ড। এটা আমি সবসময় মনে করি”।

তিনি তাঁর এই ব্যক্তিগত অনুভূতির কথা লালকৃষ্ণ আদবানি জানানোর ব্যাপারেও গতকালই ইচ্ছাপ্রকাশ করেছিলেন।

শুধু আদবানিই নয়। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত কুমারের বিধবা স্ত্রী'র দক্ষিণ বেঙ্গালুরু লোকসভা কেন্দ্র থেকে বিজেপির না দাঁড় করানোর সিদ্ধান্তকেও তীরস্কার করেন তৃণমূল নেত্রী।

' লাইভ উপগ্রহ'কে ধ্বংস করে মহাকাশের অন্যতম মহাশক্তি হয়েছে ভারত: মোদী

তিনি বলেন, আমি এনডিএ-তে থাকাকালীন বাজপেয়িজি ও আদবানিজি'র নেতৃত্বে কাজ করেছি। আমি অনন্ত কুমার জি'র সঙ্গেও কাজ করেছি কেন্দ্রীয় মন্ত্রী থাকাকালীন। আমাদের সব জাতি সব ধর্ম সব বর্ণের যুব, মহিলা এবং অন্যান্য ব্যক্তিদেরও যেমন সুযোগ দিতে হবে, তেমনই বর্ষীয়ান যে যে নেতা রয়েছেন, তাঁদেরও অগ্রাহ্য করা চলবে না। সেটা ভালো নয়”।

তিনি মনে করিয়ে দেন, ফারুক আবদুল্লা এবং এইচ ডি দেবগৌড়ার মতো বর্ষীয়ান নেতারাও এই বছরের লোকসভা নির্বাচনে লড়াই করছেন



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.