This Article is From Sep 20, 2018

সেতুর স্বাস্থ্য কেমন? সরকারকে জানান হোয়াটস অ্যাপে

বাড়ির কাছের সেতুতে ফাটল ধরেছে? বা যাতায়াতের পথে এমন কিছু দেখেছন? তাহলে আর দেরি না করে জানিয়ে দিন 9830037493- এই নম্বরে।

Advertisement
Kolkata

শহরের বেশ কয়েকটি সেতুর পরিস্থিতি খতিয়ে দেখে বৃহস্পতিবার এ কথা জানান ফিরহাদ।

Highlights

  • হোয়াটস অ্যাপে আসা এমন কোনও খবর দেখলেই ব্যবস্থা নেবে প্রশাসন
  • এমন কথাই জানিয়েছেন রাজ্যের পুরও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম
  • রবারের তৈরি নৌকোয় চড়ে সেতু পরিদর্শনের কাজ শুরু করেন তিনি
কলকাতা:

বাড়ির কাছের সেতুতে ফাটল ধরেছে? বা যাতায়াতের পথে এমন কিছু দেখেছন? তাহলে আর দেরি না করে জানিয়ে দিন 9830037493- এই নম্বরে। লেখার সঙ্গে  ছবিও পাঠানো যাবে। হোয়াটস অ্যাপে আসা এমন কোনও খবর দেখলেই ব্যবস্থা নেবে প্রশাসন। এমন কথাই জানিয়েছেন রাজ্যের পুরও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। শহরের বেশ কয়েকটি সেতুর পরিস্থিতি খতিয়ে দেখে বৃহস্পতিবার এ কথা জানান ফিরহাদ। এদিন জলপথে শহরের বেশ কয়েকটি সেতুর অবস্থা খতিয়ে  দেখেন তিনি। রবারের তৈরি নৌকোয় চড়ে সেতু পরিদর্শন করেন তিনি। মন্ত্রীর সঙ্গে ছিলেন বেশ কয়েকজন আধিকারিক। এর মধ্যে কালীঘাট সেতুর অবস্থা নিয়ে নিজের উদ্বেগ চেপে রাখতে পারেননি ফিরহাদ। এই ব্রিজের পাশেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি।

 

কয়েক সপ্তাহ আগে  ভেঙে পড়ে মাঝেরহাট ব্রিজের একাংশ। 40 বছরের পুরনো  মাঝেরহাট ব্রিজের একাংশ ভেঙে তিন জনের মৃত্যু হয়। আহত হন আরও বেশ কয়েকজন। এরপরই  কলকাতা এবং আশপাশের এলাকায় থাকা সেতুগুলির স্বাস্থ্য  পরীক্ষার কাজ শুরু হয়। মুখ্যমন্ত্রীর নির্দেশে তৈরি হয় ব্রিজ মনিটরিং সেল। পাশাপাশি এই ঘটনায় রাজ্যের মুখ্যসচিব মলয় দে-র নেতৃত্বে গঠিত তদন্ত কমিটিও নিজেদের প্রাথমিক রিপোর্ট দিয়েছে। তার ভিত্তিতে ব্রিজটি ভেঙে ফেলার সিদ্ধান্ত হয়েছে। তাছাড়া শহরের অন্য ব্রিজ গুলিতেও চলছে পরিদর্শন।                                           

Advertisement
Advertisement