This Article is From Mar 14, 2020

সন্তান বাঁচাতে প্রাণ বাজি মায়ের, মরণপণ লড়াই বিষধর কেউটের সঙ্গে! জিতল কে?

বাচ্চাদের বাঁচাতে বিষধর কেউটের সঙ্গে অসম লড়াইয়ে নামল মা কাঠবিড়ালি! একবারেও দোনোমনো করেনি বিষধর সাপের মুখোমুখি হতে।

সন্তান বাঁচাতে প্রাণ বাজি মায়ের, মরণপণ লড়াই বিষধর কেউটের সঙ্গে! জিতল কে?

কেউটে-কাঠবিড়ালির মরণপণ লড়াই

মানুষ হোক বা বন্য প্রাণী, মা তো মা-ই! সন্তানদের জন্য সবসময় তার জান কবুল। এই ছবি আরও একবার দেখা গেল সোশ্যালের ভাইরাল ভিডিওয়। বাচ্চাদের বাঁচাতে বিষধর কেউটের সঙ্গে অসম লড়াইয়ে নামল মা কাঠবিড়ালি! একবারেও দোনোমনো করেনি বিষধর সাপের মুখোমুখি হতে। বরং সন্তানদের বাঁচাতে শেষপর্যন্ত লড়াই করে গেছে সে। এমনই একটি টুইট শেয়ার করেছেন ভারতীয় অরণ্য পরিষেবা (IFS)-র এক কর্মকর্তা সুশান্ত নন্দ (Sushant Nanda)। ৩৯ সেকেন্ডের এই ভিডিওতে দেখা গেছে দু'তরফের হাড্ডাহাড্ডি লড়াই। 

এক কানেই বাজিমাত, সোশ্যাল উত্তাল 'এককর্ণ'কে দেখে!

ওই কর্মকর্তার মতে, প্রাণীটি তার বাচ্চাদের সুরক্ষার জন্য কাল কেউটের সঙ্গে সমানে সমানে লড়ছিল। ভিডিওটি পোস্ট করে সুশান্ত নন্দ ক্যাপশনে লিখেছেন, "মায়ের ভালবাসা সীমাহীন। মৃত্যুর আগে পর্যন্ত সেই ভালোবাসা অটুট থাকে। তার জন্যেই কেউটের সঙ্গে মরণপণ লড়াইয়ে নেমেছে কাঠবিড়ালি। বুদ্ধিতে যার ব্যাখ্যা মেলে না।''

"যাবজ্জীবন সাজা" কাটিয়ে ঘরে ফেরার তাড়া! সাতসমুদ্র পাড়ি দিয়ে নেটিজেনের মন জিতল কাছিম

ভিডিওটি শুরুই হয়েছে কাঠবিড়ালির আক্রমণ দিয়ে। সে তার বাচ্চাদের গিলতে আসা কেউটেকে তাড়িয়ে দেওয়ার চেষ্টা করে ক্রমাগত। শিকার ছাড়বে না বিষধর সাপটিও। বারেবারে ফিরে আসতেই লাগাতাম লড়াই শুরু কাঠবিড়ালির। ক্রমাগত লেজের ঝাপটা মারতে থাকে সাপটিকে। ভিডিওটি শেয়ার হওয়ার কয়েক ঘন্টার মধ্যে ৫ হাজারের বেশি ভিউয়ার্স হয়। সবাই কুর্নিশ জানিয়েছে মায়ের মমতাকে।

Click for more trending news


.