This Article is From Dec 08, 2018

ধাক্কা খেল রবিশঙ্করের সংস্থা, বৃহদেশ্বর মন্দিরে যোগ শিবিরে ‘না’ আদালতের

চেন্নাইয়ের বাসিন্দা ভেঙ্কাটেশন আদালতের দ্বারস্থ হন। তাঁর দায়ের করা  জনস্বার্থ মামলাতেই স্থগিতাদেশ দিল আদালত।                                                      

ধাক্কা খেল রবিশঙ্করের সংস্থা,  বৃহদেশ্বর মন্দিরে যোগ  শিবিরে ‘না’ আদালতের

মন্দিরে  দুদিনের  যোগ শিবিরের আয়োজন করার অনুমতি পেলেন না শ্রী শ্রী রবিশঙ্কর।

হাইলাইটস

  • যোগ শিবির আয়োজনে স্থগিতাদেশ দিল মাদ্রাস হাইকোর্টের মাদুরাই বেঞ্চ
  • মন্দিরটিকে ‘ওয়ার্ল্ড হেরিটেজ সাইট’ বলে চিহ্নিত করেছে ইউনেস্কো
  • চেন্নাইয়ের বাসিন্দার দায়ের করা জনস্বার্থ মামলাতেই স্থগিতাদেশ দিল আদালত
চেন্নাই:

আদালতে ধাক্কা খেলেন গুরু শ্রী শ্রী রবিশঙ্কর। বৃহদেশ্বর মন্দিরে যোগ  শিবির আয়োজনের উপর স্থগিতাদেশ দিল  মাদ্রাস হাইকোর্টের মাদুরাই বেঞ্চ। এই মন্দিরটিকে ‘ওয়ার্ল্ড হেরিটেজ সাইট' বলে  চিহ্নিত করেছে ইউনেস্কো। আর তাই তামিলনাড়ুর তাঞ্জিভুর জেলার ওই মন্দিরে  দুদিনের  যোগ শিবিরের আয়োজন করার অনুমতি পেলেন না শ্রী শ্রী রবিশঙ্কর। আদালত যেদিন স্থগিতাদেশ দিচ্ছে সেই শুক্রবার থেকেই শিবির শুরুর কথা ছিল।  আর তার জন্য প্রায় দুহাজার মানুষ নামও নথিভুক্তও করেছিলেন। কিন্তু চেন্নাইয়ের বাসিন্দা  ভেঙ্কাটেশন আদালতের দ্বারস্থ হন। তাঁর দায়ের করা  জনস্বার্থ মামলাতেই স্থগিতাদেশ দিল আদালত।

মামলাকারী এনডিটিভিকে জানিয়েছেন এই শিবিরটি আয়জন করা গেলে পরে আরও অনেকেই অনুষ্ঠান করার আগ্রহ দেখাত। আর তার প্রভাবে  মন্দিরের পরিবেশ নষ্ট হওয়ার আশঙ্কা থাকত।

এক্সিট পোলঃ রাজস্থান, মধ্যপ্রদেশ ও ছত্তিশগড়ে এগিয়ে রয়েছে কংগ্রেস

মন্দিরের কাছেই ইস্পাত দিয়ে  একটি  কাঠামো নির্মাণ করেছিলেন অনুষ্ঠানের আয়োজকরা। সেটি  সরিয়ে নিয়ে যাওয়ারও নির্দেশ দিয়েছে আদালত। আদালত যাই নির্দেশ দিক না কেন, নিজেদের অবস্থান  থেকে সরছেন না  আয়োজক। আর্ট অফ লিভিং সংস্থার  থেকে  বলা হয়েছে  ওই এলাকার মানুষর বার বার  চেয়েছিলেন বলেই শিবিরের আয়োজন করা হয়েছিল। সংস্থার  তরফে এম কৃষ্ণবেণী জানিয়েছেন দুজন মানুষ নিজেদের অসাধু উদ্দেশ  চরিতার্থ  করতে আদালতে  মামলা করলেন। আর তার জন্য অনুষ্ঠান বন্ধ হয়ে গেল এটা  খুবই দুর্ভাগ্যজনক বিষয়।

আরও খবর পড়ুন এখানে

.