This Article is From Sep 29, 2019

আজ রবিবার, ‘গুমনামী’র ‘ধনধান্য’ মুক্তি পাওয়ার দিন

এই রবিবারেও ব্যতিক্রম নয়। আজ মুক্তি পাচ্ছে ছবির 'ধনধান্য' গানটি। দ্বিজেন্দ্রলাল রায়ের লেখা এই গান পরাধীন দেশের মানুষকে নিজের দেশ সম্বন্ধে যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।

আজ রবিবার, ‘গুমনামী’র ‘ধনধান্য’ মুক্তি পাওয়ার দিন

আজ মুক্তি পেল 'গুমনামী' ছবির 'ধনধান্য' গান

কলকাতা:

ছবির প্রচার যেদিন থেকে শুরু হয়েছে তারপর থেকে একটি রবিবার মিস করেনি প্রযোজক সংস্থা এসভিএফ। প্রতি রবিবার সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherjee) পুজোর ছবি ‘গুমনামী' (Gumnami) নিয়ে কিছু নতুন তথ্য সামনে এনেছে। এই রবিবারেও ব্যতিক্রম নয়। আজ মুক্তি পাচ্ছে ছবির 'ধনধান্য' গানটি। দ্বিজেন্দ্রলাল রায়ের লেখা এই গান পরাধীন দেশের মানুষকে নিজের দেশ সম্বন্ধে যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। এই স্বদেশি গান নেতাজি অন্তর্ধান রহস্য নিয়ে তৈরি ছবিতে যে বাড়তি মাত্রা যোগ করবে সে বিষয়ে সন্দেহ নেই। দেখুন সেই টুইট:

গান মুক্তির পাশাপাশি টিম গুমনামী সম্প্রতি উপস্থিত ছিলেন আশুতোষ কলেজে। কানায় কানায় পূর্ণ কলেজের ভেতরে অনির্বাণ ভট্টাচার্য সহ ছবির সমস্ত কলাকুশলী বিস্তারিত জানান ছবি সম্বন্ধে। প্রযোজনা সংস্থার পক্ষ থেকে মহেন্দ্র সোনি টুইটে সেকথা জানান। দেখুন সেই টুইট:

দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুর অন্তর্ধানের ৭৪ বছর পরেও ধোঁয়াশা কাটেনি সেই রহস্যের। কেন দেশ এবং দেশবাসী আজও জানে না ঠিক কী হয়েছিল নেতাজির সঙ্গে? বিমান দুর্ঘটনা, রাশিয়া এবং গুমনামী বাবা তত্ত্বকে ধরে পরিচালক তাই 'গুমনামী' ছবিতে সেই প্রশ্নই তুলেছেন। ছবিতে মুখ্য চরিত্র অর্থাৎ নেতাজির ভূমিকায় দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। সাংবাদিক চন্দ্রচূড় ধরের ভূমিকায় রয়েছেন অনির্বাণ ভট্টাচার্য। তনুশ্রী চক্রবর্তী সাংবাদিক চন্দ্রচূড়ের অনস্ক্রিন স্ত্রী। যিনি চন্দ্রচূড়কে নেতাজি গবেষণায় পরোক্ষে অনেকটাই সাহায্য করবেন।

.