This Article is From Aug 13, 2019

এ বাবা! আত্মহত্যার চেষ্টা করছে নাকি অভয়ারণ্যের সাপ, দেখুন আজব ভিডিও

"আগেও বোধহয় নিজের শরীরের অংশ গিলে খাওয়ার চেষ্টা করেছিল সাপটি, তার আঁশগুলিতে রুক্ষ চিহ্নগুলি সেই ইঙ্গিত দেয়, সম্ভবত এটি সাপটার বদ অভ্যাস", বললেন সর্প বিশেষজ্ঞ

এ বাবা! আত্মহত্যার চেষ্টা করছে নাকি অভয়ারণ্যের সাপ, দেখুন আজব ভিডিও

নিজের লেজ গিলে খাওয়ার চেষ্টা করছে সাপ, ভাইরাল হল সেই ভিডিও

খুঁতখুঁতে? সহজেই বিরক্ত হয়ে পড়েন? সাপ অপছন্দ? যদি আপনি এগুলোর কোনওটিতে টিক দেন, তাহলে এই ভিডিওটি আপনার জন্য নয়। ফরগটেন ফ্রেন্ড রেপটাইল অভয়ারণ্যতে (Forgotten Friend Reptile Sanctuary) সম্প্রতি একটি সাপকে এমন কাণ্ড করতে দেখা গেছে যা দেখে হতবাক সর্প বিশেষজ্ঞও। সাপটি (Kingsnake) প্রাণপণে নিজের লেজ গিলে নেওয়ার (Snake eats itself) চেষ্টা করছিল। সেই প্রচেষ্টা (Snake swallows tail) থেকে অনেক কসরৎ করে তাঁকে বাঁচাতে হয়েছিল। এ যেন সাপের আত্মহত্যার চেষ্টা। ঘটনার একটি ভিডিও ফেসবুকে শেয়ার করার পরেই তা ভাইরাল হয়েছে।

ভিডিওতে সাপ বিশেষজ্ঞ জেসি রথ্যাকারকে পেনসিলভেনিয়ার ফরগটেন ফ্রেন্ড রেপটাইল অভয়ারণ্যে একটি সাপকে তাঁর নিজের চোয়ালে ধরে থাকা লেজকে মুক্ত করার (Snake swallows tail) চেষ্টা করতে দেখা গেছে। তিনি ডব্লিউ কেআরজি নিউজ ৫-কে বলেছেন, উদ্ধার কর্মীরা শুক্রবার যখন ওই অভয়ারণ্যে পৌঁছন তখন তাঁরা দেখেন সাপটি নিজের লেজ খাওয়ার চেষ্টা করছে ।

কাঠবিড়ালি কাঠবিড়ালি, সাপ তুমি খাও? দেখুন কাঠবিড়ালির সাপ কামড়ানোর বিরল ভিডিও

রথ্যাকার বলেন, "এই অভয়ারণ্যের ১৫ বছরের ইতিহাসে প্রথমবার এমন কোনও দৃশ্যের সাক্ষী হতে হল যেখানে কোনও সাপ নিজে পুরোপুরি গিলে খাওয়ার চেষ্টা করছে নিজেকেই"।

ভিডিওতে, মিঃ রথ্যাকার সাপটিকে নিজেই নিজেকে খাওয়ার হাত থেকে বাঁচানোর চেষ্টা করছেন, তবে তার জন্যে সাপটির (Kingsnake) অনেক প্রতিরোধের মুখোমুখি হতে হয়েছে তাঁকে। নিচের ভিডিওটি একবার দেখুন:

অনলাইনে এই ভিডিওটি শেয়ার হওয়ার পরে, ভিডিওটি ৫০,০০০ এর বেশি মানুষ দেখেছেন এবং কয়েক ডজন মন্তব্যও রয়েছে ভিডিওটির নিচে।

মন্তব্য বিভাগে একজনকে জিজ্ঞাসা করতে দেখা যায়, "নিজেকে সম্পূর্ণ গিলছে!" "এ তো পাগল," আরেকজন মন্তব্য করেন।

সাপ বিশেষজ্ঞ রথ্যাকারের মতে, এই ধরণের কিং স্নেকগুলো (Kingsnake) অন্যান্য সাপগুলিকে খেয়ে ফেলার জন্যেই বিখ্যাত এবং এমনকি এটা রটলস্নেক এবং কপারহেড বিষকেও হজম করে নিতে পারে, কোনও প্রতিক্রিয়া হয় না।

সাপের কামড় খেয়ে পাল্টা সাপকে কামড়ে টুকরো টুকরো করে ফেললেন মাতাল ব্যক্তি

নিউজউইকের মতে, ক্রোনোস নামে সাপটি ক্ষুধার্ত ছিল বা হতাশার কারণে নিজেকে খাচ্ছিল, কিন্তু সর্প বিশেষজ্ঞ রথ্যাকার এমন কথারও পাল্টা প্রতিবাদ করেন এই বলে যে," আমরা এই সাপটিকে দেখিয়ে বোঝাতে চাই যে এর কোনও হতাশার কারণ নেই, কেননা মস্ত সাপের মতো খাবার, জল এবং অন্যান্য উপাদান এবং থাকার জন্যে একটি গোপন গুহা এবং সবরকমের প্রয়োজনীয় সুবিধা ছিল তার কাছে"।

"আগেও বোধহয় নিজের শরীরের অংশ গিলে খাওয়ার চেষ্টা করেছিল সাপটি, তার আঁশগুলিতে রুক্ষ চিহ্নগুলি সেই ইঙ্গিত দেয়, সম্ভবত এটি সাপটার বদ অভ্যাস", বলেন ওই সর্প বিশেষজ্ঞ। কখনও কখনও কোনও প্রাণী এমন নির্বোধের মতো কাজ করে, যেমন কুকুররা অনেকসময় তাদের লেজ তাড়া করে বা বিরল ক্ষেত্রে সাপেদেরও দেখা যায় তাদের লেজগুলি গিলে খেতে"।

Click for more trending news


.