This Article is From Feb 05, 2020

বিহারে জনসভার পর কানহাইয়া কুমারের গাড়িতে ছোঁড়া হল পাথর

৩৩ বছরের সিপিআই নেতা সুপাল জেলার ওই সভায় সিএএ-বিরোধী বক্তব্য পেশ করেন। এরপর সহস্রতে যাওয়ার পথে তাঁর কনভয় হামলার সম্মুখীন হয়।

বিহারে জনসভার পর কানহাইয়া কুমারের গাড়িতে ছোঁড়া হল পাথর

বিহারে জনসভার পর কানহাইয়া কুমারের গাড়িতে ছোঁড়া হল পাথর।

হাইলাইটস

  • কানহাইয়া কুমারের কনভয়ে পাথর ছোঁড়ার ঘটনা ঘটল বিহারে
  • প্রতিবাদীরা পাথর ছুঁড়তে থাকে গাড়ি লক্ষ্য করে
  • হামলায় কেউ হতাহত হননি

প্রাক্তন ছাত্রনেতা কানহাইয়া কুমারের (Kanhaiya Kumar') কনভয়ে পাথর ছোঁড়ার ঘটনা (Stones Thrown At Kanhaiya Kumar's Convoy) ঘটল বুধবার বিহারে। একটি জনসভা থেকে ফেরার পথে আক্রান্ত হন কানহাইয়া। ৩৩ বছরের সিপিআই নেতা সুপাল জেলার ওই সভায় সিএএ-বিরোধী বক্তব্য পেশ করেন। এরপর সহস্রতে যাওয়ার পথে তাঁর কনভয় হামলার সম্মুখীন হয়। প্রতিবাদীরা পাথর ছুঁড়তে থাকেন গাড়ি লক্ষ্য করে। একাধিক গাড়ির কাঁচ ভেঙে যায়। তবে হামলায় কেউ হতাহত হননি। এদিন কানহাইয়া কুমারের কনভয় একটি স্থানীয় বাজারের মধ্যে দিয়ে যাওয়ার সময় ওই হামলার ঘটনা ঘটে। এই নিয়ে গত চারদিনে দু'বার আক্রান্ত কানহাইয়া কুমারের কনভয়।

এর আগে শনিবার সরন জেলায় তাঁর কনভয়ে পাথর ছোঁড়া হয়। দু'টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

জেএনইউয়ের প্রাক্তন ছাত্র নেতা বরাবরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তীব্র সমালোচনা করেন। সংশোধিত নাগরিকত্ব আইন, প্রস্তাবিত এনআরসি ও এনপিআর-এর বিরুদ্ধে শুরু থেকেই সরব হয়েছিলেন তি‌নি।

তিনি NDTV-কে বলেছিলেন, কেন্দ্রের ওই দুই উদ্যোগের ফলে মুসলিম ও দেশের দরিদ্র নাগরিকরা সমস্যায় পড়বেন, যাঁরা প্রয়োজনীয় কাগজপত্র দেখাতে পারবেন না। তিনি বলেন, ‘‘যদি সরকার তার ‘ডিভাইড অ্যান্ড রুল' নীতি না ছাড়ে তাহলে দেশ ও দেশের সংবিধানকে যাঁরা ভালবাসেন তাঁরা উত্তেজিত হবেনই।''

গত বৃহস্পতিবার থেকে চম্পারণে প্রতিবাদ মিছিল শুরু করেন কানহাইয়া কুমার ও কংগ্রেসের শাকিল আহমেদ। পশ্চিম চম্পারণ থেকে তাঁরা মিছিল শুরু করেন। এরপর মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের নির্দেশে মিছিলটি আটকে দেয় পুলিশ। 


 

.