Read in English
This Article is From Nov 21, 2019

"বসকে খুশি করতে প্রতিক্রিয়া দেওয়া বন্ধ করুন": মন্ত্রীদের প্রতি বার্তা দিলেন রাজ্যপাল

West Bengal: বুধবার মুর্শিদাবাদের ডোমকলে যাওয়ার পথে তৃণমূল কংগ্রেসের কয়েকজন কর্মী রাজ্যপালকে কালো পতাকা দেখান বলে অভিযোগ উঠেছে

Advertisement
অল ইন্ডিয়া Edited by

এর আগে বেশ কয়েকটি বিষয়ে রাজ্য সরকারের সঙ্গে বাগযুদ্ধে জড়ান Jagdeep Dhankhar

কলকাতা:

কাজে মন দিন, একরকম শাসনের সুরেই রাজ্যের (West Bengal) মন্ত্রীদের প্রতি বার্তা দিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ্যপাল বলেন, তিনি যাই-ই মন্তব্য করুন না কেন, তাঁর প্রতিক্রিয়া না দিয়ে বরং নিজেদের দায়িত্বে থাকা মন্ত্রকগুলির দিকে যদি নজর দেন মন্ত্রীরা তাহলে সবার পক্ষেই ভাল হয়, এমনই পরামর্শ রাজ্যপালের (Jagdeep Dhankhar)। হয় মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) নিজেই আমার বক্তব্যের জবাব দিন আর না হলে আমার বক্তব্যের পরিপ্রেক্ষিতে প্রতিক্রিয়া দেওয়ার জন্যে একজন নির্দিষ্ট মন্ত্রীকে নিয়োগ করুন, কটাক্ষের সুরেই বলতে শোনা যায় জগদীপ ধনখড়কে। "আমি জুনিয়র স্বাস্থ্যমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যকে আমার মন্তব্যের প্রতিক্রিয়া দিতে শুনেছি। আমি তাঁকে অনুরোধ করব তাঁর দায়িত্বে থাকা বিভাগে মনোনিবেশ করার জন্য কারণ আমরা সবাই ওই বিভাগের আসল অবস্থা সম্পর্কে জানি", বলেন রাজ্যপাল।

"আমি মনে করি, হয় মুখ্যমন্ত্রীর আমার বক্তব্যের প্রতিক্রিয়া জানানো উচিত নয়তো আমার বক্তব্যের প্রতিক্রিয়া জানানোর জন্যে তাঁর একজন নির্দিষ্ট মন্ত্রীকে নিয়োগ করা উচিত", বলেন ধনখড়।

তিনি বলেন, সমস্ত মন্ত্রীর উচিত "কেবলমাত্র তাঁদের বসকে (মমতা বন্দ্যোপাধ্যায়)-কে খুশি করার জন্য আমার বক্তব্যের প্রতিক্রিয়া দেওয়া বন্ধ করা"। বুধবার মুর্শিদাবাদ জেলার ডোমকল যাওয়ার পথে তৃণমূল কংগ্রেসের কয়েকজন কর্মী রাজ্যপালকে কালো পতাকা দেখিয়েছিলেন বলে অভিযোগ উঠেছে।

Advertisement

"বড্ড কথা বলেন": মুখ্যমন্ত্রী-রাজ্যপাল বাগযুদ্ধে বললেন জগদীপ ধনখড়

রাজ্যপাল জানান, মুর্শিদাবাদ জেলায় সফরের জন্য তিনি রাজ্য সরকারের কাছে একটি হেলিকপ্টার চেয়েছিলেন তবে এ বিষয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে কোনও জবাব দেওয়া হয়নি।

Advertisement

"আসলে রাজ্য সরকার আমার গতিবিধি নিয়ন্ত্রণ করতে চায়। তবে আমি এটা খুব স্পষ্ট করে জানাচ্ছি যে আমি আমার সাংবিধানিক সীমাবদ্ধতার মধ্যে থেকেই কাজ করছি। অন্যরা এ বিষয়ে আমাকে উপদেশ দিতে পারেন না", সম্প্রতি এমন কথা বলেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

তাঁর এই বক্তব্যের প্রতিক্রিয়ায় রাজ্যের প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন যে রাজ্যপালের নিজের সীমাবদ্ধতা অতিক্রম করা উচিত নয়।

Advertisement

"রাজ্যপাল হিসাবে দায়িত্ব গ্রহণের পর থেকে তিনি যা করছেন সে বিষয়ে তাঁর ভাবা উচিত। তিনি যা করছেন তা রাজ্যপালের এক্তিয়ারভুক্ত নয়। রাজ্যবাসী এসব দেখে ক্ষিপ্ত, তাই কয়েকজন এর বিরুদ্ধে প্রতিবাদ করেছেন", বলেন চন্দ্রিমা। 

কলকাতা চলচ্চিত্র উৎসবে আমন্ত্রণ পাননি, জানালেন রাজ্যপাল

Advertisement

দুর্গাপুজোর কার্নিভালে জগদীপ ধনখড়ের বসার আসন বিতর্ক থেকে শুরু করে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে "উদ্ধার" করার জন্য ছুটে যাওয়া, সবকিছু নিয়েই বারবার রাজ্য সরকারের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়েছেন রাজ্যপাল। 

গত সপ্তাহে মুর্শিদাবাদ জেলার ফারাক্কা এবং বীরভূম জেলার শান্তিনিকেতন সফরের জন্য রাজ্য সরকারের কাছে একটি হেলিকপ্টার চাইলে রাজ্য সরকারের তা প্রত্যাখ্যান করে দেয়, তারপর থেকেই তৃণমূল সরকারের সঙ্গে সম্পর্ক আরও জটিল হয় রাজ্যপাল জগদীপ ধনখড়ের।

Advertisement

Advertisement