Read in English
This Article is From Jul 19, 2020

ছাত্রীকে মৃত্যুকে কেন্দ্র করে উত্তপ্ত চোপরা, ভাঙচুর, অগ্নিসংযোগ

নির্যাতিতা ছাত্রীর দিদি জানিয়েছেন, এই বছরই মাধ্যমিক পাশ করেছে বোন

Advertisement
অল ইন্ডিয়া Edited by

স্কুলছাত্রীকে গণধর্ষণ করে খুনের অভিযোগকে কেন্দ্র করে বিক্ষোভ, প্রতিবাদ

কলকাতা:

স্কুলছাত্রীর মৃত্যুকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল শিলিগুড়ির ৩১ নম্বর জাতীয় সড়ক, রবিবার বিকেলে পথ অবরোধ করে বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। চোপরাতেও বিক্ষোভ দেখান স্থানীয় বাসিন্দারা। প্রায় দুঘণ্টা ধরে বিক্ষোভ থামানোর চেষ্টা করে পুলিশ, যদিও তাতে বিক্ষোভ থামেনি, ফলে পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ এবং কাঁদানে গ্যাস ছুঁড়তে বাধ্য হয় পুলিশ। দুপুর ২টো নাগাদ শুরু হয় বিক্ষোভ, অন্তত তিনটি বাস ও পুলিশের গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। বিকেল ৫টা নাগাদ বিক্ষোভ ছত্রভঙ্গ করা হয় বলে জানিয়েছে পুলিশ, যদিও অন্য জায়গায় ফের বিক্ষোভ শুরু হয় এবং সেখানে তির ধনুক নিয়ে পুলিশকে আক্রমণ করে বিক্ষোভকারীরা।

তির ধনুক নিয়ে পুলিশকে আক্রমণ করে বিক্ষোভকারীরা

নির্যাতিতা ছাত্রীর দিদি জানিয়েছেন, এই বছরই মাধ্যমিক পাশ করেছে বোন। রবিবার রাত থেকে নিখোঁজ ছিল দশম শ্রেণীর ওই ছাত্রী, রাতভর তল্লাশি চালিয়ে একটি গাছের নিচে তার দেহ উদ্ধার করা হয়।

স্থানীয়দের অভিযোগ, ছাত্রীকে গণধর্ষণ করে খুন করা হয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে দুটি সাইকেল এবং কয়েকটি মোবাইল ফোন, সেগুলি পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

ছাত্রীর দেহ উদ্ধার হওয়ার পরেই, বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা।

Advertisement

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে বলে দাবি, স্থানীয় পুলিশের, এবং ছাত্রীর মৃত্যু নিয়ে তদন্ত শুরু করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায় পুলিশ। ময়নাতদন্তের রিপোর্টে পুলিশ জানিয়েছে, বিষের প্রভাবেই মৃত্যু হয়েছে ওই ছাত্রীর। দেহে অন্য কোনও আঘাতের চিহ্ন পাওয়া যায়নি এবং ধর্ষণ বা কোনওরকম শারীরিক আঘাতের প্রমাণ পাওয়া যায়নি।

Advertisement
Advertisement