This Article is From Jan 31, 2019

মিড ডে মিলের খিচুড়িতে মিলল বিশাল এক সাপ

সংবাদসংস্থা আইএএনএস’কে বৃহস্পতিবার প্রশান্ত দিগরসকর বলেন, "আমরা অত্যন্ত গুরুত্ব দিয়ে এই ঘটনাটিকে দেখছি। অনুসন্ধানের জন্য সংশ্লিষ্ট গ্রামে একটি দলও গিয়েছে। রিপোর্ট পাওয়ার পরেই যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে”।

মিড ডে মিলের খিচুড়িতে মিলল বিশাল এক সাপ

পুষ্টিকর খাদ্য হিসেবে প্রতি সপ্তাহেই সরাকরি স্কুলের পড়ুয়াদের খিচুড়ি দেওয়া হয়

নান্দেড়, মহারাষ্ট্র:

পুষ্টিকর খাদ্য় হিসবে প্রতি সপ্তাহেই সরকারি স্কুলের পড়ুয়াদের খিচুড়ি দেওয়া নিয়ম। মিড ডে মিলে খিচুড়ি দেওয়া হয়েছিল প্রাথমিক স্কুলের পড়ুয়াদের। তাতে বেরিয়ে পড়ল সাপ। মহারাষ্ট্রের নান্দেড়ের গর্গবান জেলা পরিষদ প্রাথমিক বিদ্যালয়ে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত মোট পড়ুয়ার সংখ্যা ৮০ জন। তাদের মিড ডে মিল দেওয়া হয়েছিল। স্কুলের কর্মচারীরা সেই খাবার দেওয়া শুরুও করেছিলেন। আচমকা, সকলকে হকচকিত করে দিয়ে সেই খাবারের মধ্যে থেকে বেরিয়ে এল সাপ। ঘটনাটির কথা স্বীকার করে নিয়ে নান্দেড় জেলার শিক্ষা আধিকারিক প্রশান্ত দিগরসকর বলেন, সাপটিকে দেখার পরেই খাবার পরিবেশন থামিয়ে দেওয়া হয়। বহু পড়ুয়া যে না খেয়ে ছিল, সেই কথাও বলেন তিনি।

হাইওয়েতে লিফট দিয়ে সর্বস্ব কেড়ে নেওয়া ডাকাতদলকে গ্রেফতার করল পুলিশ

সংবাদসংস্থা আইএএনএস'কে বৃহস্পতিবার প্রশান্ত দিগরসকর বলেন, "আমরা অত্যন্ত গুরুত্ব দিয়ে এই ঘটনাটিকে দেখছি। অনুসন্ধানের জন্য সংশ্লিষ্ট গ্রামে একটি দলও গিয়েছে। রিপোর্ট পাওয়ার পরেই যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে”। তিনি এই কথাও জানান, স্কুলের ম্যানেজমেন্ট কমিটির পক্ষ থেকেই কোনও স্থানীয় সংস্থার কাছে এই খিচুড়ি দেওয়ার দায়িত্ব অর্পণ করা হয়েছে।

১৯৯৬ সাল থেকে প্রতিটি সরকারির স্কুলের নাবালক এবং নাবালিকা পড়ুয়াদের মিড ডে মিল দেওয়ার জন্য আইন প্রণোয়ণ করা হয়। দেশের অন্তত ১ কোটি ২৫ লক্ষ পড়ুয়া প্রতিদিন এই খাবার পায়।

.