This Article is From Jun 09, 2019

ওয়ানাদে নার্সকে আলিঙ্গন রাহুলের, তাঁর জন্মের সময় উপস্থিত ছিলেন এই নার্স

কেরলের ওয়ানাদে কংগ্রেস সভাপতি রাহু‌ল গান্ধী (Rahul Gandhi) দেখা করলেন এক নার্সের সঙ্গে, যিনি ৪৯ বছর আগে তাঁর জন্মের সময় উপস্থিত ছিলেন।

ওয়ানাদে নার্সকে আলিঙ্গন রাহুলের, তাঁর জন্মের সময় উপস্থিত ছিলেন এই নার্স

অবসরপ্রাপ্ত নার্স রাজাম্মা রাজাপ্পানের সঙ্গে দেখা করলেন রাহুল গান্ধী

নয়াদিল্লি:

তাঁর লোকসভা কেন্দ্র কেরলের ওয়ানাদে (Wayanad) তিন দিনের সফরের শেষ দিনে কংগ্রেস সভাপতি রাহু‌ল গান্ধী (Rahul Gandhi) দেখা করলেন এক নার্সের সঙ্গে, যিনি ৪৯ বছর আগে তাঁর জন্মের সময় উপস্থিত ছিলেন। অবসরপ্রাপ্ত ওই নার্সের নাম রাজাম্মা রাজাপ্পান। তিনি ওয়ানাদের একজন ভোটার। ওই কেন্দ্র থেকেই এবার জয়লাভ করেছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। কংগ্রেস সভাপতির ওয়ানাদের টুইটার হ্যান্ডলে একটি ছবি শেয়ার হয়েছে, যেখানে রাহুলকে দেখা যাচ্ছে ওই নার্সকে আলিঙ্গন করতে। প্রসঙ্গত, এই মাসেই রাহুলের জন্মদিন। আগামী ১৯ জুন তিনি ৪৯-এ পা দেবেন। গত শুক্রবার থেকে ওই লোকসভা কেন্দ্রে বিভিন্ন রোড শো করেছেন রাহুল। উত্তর কেরলের তিনটি জেলা ওই লোকসভা কেন্দ্রের অন্তর্গত।

বিজেপির সঙ্গে প্রতিদিন লড়ব, কংগ্রেসের সংসদীয় দলের বৈঠকে মন্তব্য রাহুলের

শনিবার কালপেট্টাতে এক রোড শোয় রাহুল গান্ধী (Rahul Gandhi) আক্রমণ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। বলেন, তাঁর লোকসভা নির্বাচনের প্রচারে ‘মিথ্যে, বিষ ও ঘৃণা' ছিল। পাশাপাশি কংগ্রেস সত্য, প্রেম ও স্নেহতে ভরা ছিল বলেও মন্তব্য করেন তিনি। তিনি জনতার সামনে জানান, ‘‘জাতীয় পর্যায়ে আমাদের লড়তে হয়েছে বিষের সঙ্গে। মোদীর প্রচার জুড়ে মিথ্যে, বিষ, ঘৃণা ও দেশের মানুষকে বিচ্ছিন্ন করে দেওয়ার কথা ছিল। তিনি নির্বাচনের সময় মিথ্যা বলেছেন... কংগ্রেস সত্য, প্রেম ও স্নেহের পাশে ছিল।''

চা ও স্ন‌্যাক্সের জন্য এক স্থানীয় খাবারের দোকানে আসেন রাহুল (Rahul Gandhi)। সেখানে সাধারণ মানুষের সঙ্গে তিনি সাক্ষাৎ করেন। ওয়ানাদে জয়ের পরে এটাই প্রথম সফর রাহুলের। তাঁর সমর্থনে বহু সমর্থকের জমায়েত হয়েছিল। তাদের হাতে ব্যানার ছিল, ‘‘আমরা আপনার সঙ্গে আছি, রাহুল'' এবং ‘‘ভারতীয় যুব কংগ্রেসের আপনাকে প্রয়োজন নেতা হিসেবে।''

কংগ্রেসের সভাপতি হওয়ার প্রস্তাব দিলেন প্রাক্তন অলিম্পিয়ান আসলাম শের খান

সাত পর্যায়ের লোকসভা নির্বাচনে এই প্রথমবারে জন্য রাহুলকে (Rahul Gandhi) দু'টি কেন্দ্র থেকে নির্বাচনে লড়তে দেখা গিয়েছে। তিনি ঐতিহ্যময় উত্তরপ্রদেশের অমেঠীতে হেরে যান বিজেপির স্মৃতি ইরানির কাছে। কিন্তু ওয়ানাদে বড় ব্যবধানে জেতেন তিনি। ৪.৩১ লক্ষ ভোটের ব্যবধানে নিকটতম প্রতিদ্বন্দ্বী বামফ্রন্ট প্রার্থীকে হারান তিনি।

.