Read in English
This Article is From Dec 06, 2018

দ্বন্দ্ব আছে জেনেও জুন মাস থেকে চুপ ছিলেন কেন? সিবিআই মামলায় কেন্দ্র ও সিভিসিকে সুপ্রিম তোপ

সিবিআই মামলায় সুপ্রিম কোর্টের তোপের মুখে পড়ল কেন্দ্রীয় সরকার এবং সিভিসি।

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • সিবিআই মামলায় সুপ্রিম কোর্টের তোপের মুখে পড়ল কেন্দ্রীয় সরকার এবং সিভিসি
  • অলোক বর্মা এবং রাকেশ আস্থানাকে ছুটিতে পাঠানো হয়
  • কয়েক মাস আগে সিবিআইয়ের দুই শীর্ষ কর্তার দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছে
নিউ দিল্লি :

 সিবিআই মামলায় সুপ্রিম কোর্টের তোপের মুখে পড়ল কেন্দ্রীয় সরকার এবং সিভিসি। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অধিকর্তা অলোক বর্মা এবং বিশেষ অধিকর্তা রাকেশ আস্থানাকে আচমকাই ছুটিতে পাঠিয়ে দেওয়া হয়।  এ কথা  উল্লেখ করে আদালত জানতে চায় এই দুজনের মধ্যে জুন মাস থেকে  দ্বন্দ্ব চলছে জেনেও কেন সহ্য করা হয়েছিল। এর আগে  বুধবার শুনানির সময় কেন্দ্রীয় সরকারের  তরফে আইনজীবী  কে কে বেনুগোপাল বলেন এই দুই অধিকর্তা বেশ কয়েক মাস ধরে বেড়ালের মতো নিজেদের মধ্যে  লড়াই  করছিলেন। তাই তাঁদের সরাতে  হয়েছে।  এদিন আদালত আরও  জানতে চায় সিবিআই প্রধানের ব্যাপারে কোনও রকম    ব্যবস্থা  নেওয়ার জন্য যে কমিটি আছে তাকে না জানিয়ে সিদ্ধান্ত নেওয়া হল কেন?  

অলোক বর্মার বিরুদ্ধে তদন্ত চালিয়ে মুখ বন্ধ খামে সুপ্রিম কোর্টে রিপোর্ট জমা  দিল সিভিসি

প্রধান বিচারপতি রঞ্জন গগৈ বলেন,  দুজনের মধ্যে   যে  সমস্যা  আছে  তা আপনারা  যখন জুন মাস থেকেই জানতেন তাহলে আগেই ব্যবস্থা  নিলেন না কেন?

Advertisement

তবে  সিভিসির দাবি অভূতপূর্ব পরিস্থিতি তৈরি হয়েছিল  বলেই এমন সিদ্ধান্ত নেওয়া  হয়েছে। তাদের দাবি আগে  থেকে জানা  ছিল না এমন পরিস্থিতিতে যদি সিভিসি নিজের কাজ  করতে না  পারে তাহলে তা সংস্থার গরিমার পরিপন্থী।  " গতকাল কেন্দ্রীয় সরকারও একথাই জানিয়েছিল শীর্ষ আদালত।

  

Advertisement

দেখুন ভিডিও:

Advertisement