Read in English
This Article is From Feb 20, 2019

আদালত অবমাননার মামলায় রিলায়েন্স চেয়ারম্যানকে দোষী সাব্যস্ত করল সুপ্রিম কোর্ট

এরিকসনকে  ৪৫০ কোটি টাকা না দিলে  তিন মাসের জন্য জেলে যেতে হবে তাঁকে।   

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • অবমাননার মামলায় রিলায়েন্স চেয়ারম্যানকে দোষী সাব্যস্ত করল আদালত
  • এরিকসনকে ৪৫০ কোটি টাকা না দিলে তিন মাস জেলে যেতে হবে তাঁকে
  • রায় দেওয়ার সময় রিলায়েন্স কর্তার উদ্দেশে কার্যত তোপ দাগে সুপ্রিম কোর্ট
নিউ দিল্লি :

আদালত  অবমাননার মামলায় রিলায়েন্স চেয়ারম্যানকে দোষী সাব্যস্ত করল সুপ্রিম কোর্ট। এরিকসনকে  ৪৫০ কোটি টাকা না দিলে  তিন মাস জেলে যেতে হবে তাঁকে।  রায়  দেওয়ার সময় রিলায়েন্স কর্তার উদ্দেশে কার্যত তোপ দাগে সুপ্রিম কোর্ট। নিজের ‘আচরণের' জন্য অনীল আম্বানিকে এক কোটি টাকা  আলাদা করে আদালতের রেজিস্ট্রারের কাছেও জমা দিতে বলেছে  সুপ্রিম  কোর্ট।  আদালত  মনে  করে ইচ্ছাকৃত ভাবে  আদালত অবমাননা  করেছেন অনীল। আরও কয়েক জনের ব্যাপারেও  একই কথা  বলেছে সুপ্রিম কোর্ট। সুইডেনের মোবাইল  সংস্থা রিলায়েন্সে বিরুদ্ধে টাকা না দেওয়ার অভিযোগ এনে  সুপ্রিম কোর্টে আবেদন করে। এরিকসনের তরফে বলা  হয় অনীল আম্বানির রাফাল যুদ্ধ  বিমাবনে বিনিয়োগ করার টাকা আছে  কিন্তু তাদের বকেয়া মেটানোর ক্ষমতা নেই এটা কী করে  হয়। 

নিজের বাড়ি থেকে উদ্ধার প্রাক্তন আইপিএস অফিসারের দেহ, মিলল সুইসাইড নোট                     

 

Advertisement

আদালতের  শুনানিতে  এরিকসনের তরফে দাবি করা   হয়  রিলায়েন্স তাদের ৫৫০ কোটি টাকা  বাকি রেখেছে। পাল্টা অনীল দাবি করেন, দাদা মুকেশ আম্বানির সংস্থা  জিও-র সঙ্গে  তাঁর  এ সংক্রান্ত চুক্তি হয়নি বলে টাকার জোগানে সমস্যা  হচ্ছে।  

পাশাপাশি রিলায়েন্স কমিউনিকেশনসের তরফে বলা  হয় এরিকসনের বকেয়া মিটিয়ে  দিতে সব  ধরনের চেষ্টা করা হয়েছে।  নীল আম্বানি  ছাড়াও আদালত  অবমাননার মামলা দায়ের হয়  রিলায়েন্সের দুই কর্তা সতীশ শেঠ এবং ছায়া বিরানীর বিরুদ্ধে।  

Advertisement

  আদালত অবমাননার মামলা দায়ের হওয়ার নির্দিষ্ট কারন আছে বলে  মনে  করছেন আইনজীবীদের একটা অংশ।  গত অক্টোবর মাসের ২৩ তারিখ  সুপ্রিম কোর্ট  বলে দেয় টাকা মিটিয়ে দিতে হবে  ডিসেম্বরের ১৫ তারিখের মধ্যে। সেই টাকা  মিটিয়ে না দেওয়াতেই আদালতে  মামলা  হয়।                 

প্রসঙ্গত,  রাফাল যুদ্ধ বিমান নিয়ে অনীল আম্বানির সংস্থাকে  জড়িয়ে দুর্নীতির অভিযোগ এনেছে  বিরোধীরা। কংগ্রেস সভাপতি  রাহুল  গান্ধী নিয়মিত এ নিয়ে সরব হন। তাঁর  অভিযোগ অনীলের সংস্থাকে সুবিধা পাইয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।                                                                                   

Advertisement

 

ডিস্ক্লেইমার:রাফাল কভারেজের জন্য এনডিটিভির বিরুদ্ধে ১০ হাজার কোটি টাকার মামলা করেছে অনিল আম্বানির রিলায়েন্স।         

Advertisement