This Article is From Feb 05, 2019

আপাতত গ্রেফতার করা যাবে না রাজীব কুমারকে,জানাল সুপ্রিম কোর্ট, তদন্তে সাহয্যের নির্দেশ

সিবিআইয়ের দায়ের করা মামলায় সুপ্রিম কোর্ট জানাল  আপাতত গ্রেফতার করা  যাবে না রাজীব কুমারকে।  আপাতত গ্রেফতার করা  না গেলেও তদন্তে সব  ধরনের সাহায্য  করতে হবে রাজীবকে।

আপাতত গ্রেফতার করা যাবে না রাজীব কুমারকে,জানাল সুপ্রিম কোর্ট, তদন্তে সাহয্যের নির্দেশ

হাইলাইটস

  • সুপ্রিম কোর্ট জানাল আপাতত গ্রেফতার করা যাবে না রাজীব কুমারকে
  • পুলিশ কমিশনার রাজীব কুমারকে অন্যতম অভিযুক্ত বলেছিল সিবিআই
  • কাল সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় সিবিআইম আজ রায় দিল আদালত
নিউ দিল্লি:

সিবিআইয়ের দায়ের করা মামলায় সুপ্রিম কোর্ট জানাল  আপাতত গ্রেফতার করা  যাবে না রাজীব কুমারকে।  আপাতত গ্রেফতার করা  না গেলেও তদন্তে সব  ধরনের সাহায্য  করতে হবে রাজীবকে। শিলংয়ে গিয়ে সিবিআইয়ের আধিকারিকদের সঙ্গে  দেখা করে তথ্যও দিতে হবে  তাঁকে।  গত রবিবার সিবিআইয়ের আধিকারিকরা রাজীব কুমারের বাড়িতে  ঢুকতে  গিয়ে বাঁধা  পান। তারপরই আদালতের দ্বারস্থ  হয়। সুপ্রিম কোর্টের শুনানিতে সারদাকাণ্ডে কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে অন্যতম অভিযুক্ত বলল সিবিআই। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দাবি রাজীব কুমার তথ্যপ্রমাণ নষ্ট করে ফেলতে পারেন। কাল  সুপ্রিম কোর্টে  এই মামলার শুনানি হবে। গতকালের ঘটনার পর আজ  সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়  সিবিআই। সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানিয়েছেন  মুখ্যমন্ত্রী।  ধর্মতলার ধর্নামঞ্চ থেকেই তিনি বলেন এটা দেশের সাধারণ মানুষের জয়। এই রায়কে  আমি স্বাগত জানাই। এটা গণতন্ত্রের জয়।

“গণতন্ত্রের জয়”, সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানিয়ে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

প্রাথমিক শুনানিতে  সোমবার দেশের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ বলেন সিবিআই যদি প্রমাণ করতে পারে যে রাজীব কুমার তথ্য প্রমাণ  বিকৃত করেছেন তাহলে আদালত এমন ব্যবস্থা হবে যে তাঁকে  নিজের কাজের জন্য অনুতপ্ত হতে হবে।

বেনোজির সংঘাতে জড়িয়েছে কলকাতা পুলিশ এবং সিবিআই। কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে গিয়ে আটক হন সিবিআইয়ের আধিকারিকরা।  সিবিআই যুগ্ম অধিকর্তা পঙ্কজ শ্রীবাস্তব সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন তারা রাজীব কুমার কে জিজ্ঞাসাবাদ করতে গিয়েছিলেন সন্তোষজনক উত্তর না দিলে বা তদন্তে সাহায্য না করলে তাকে গ্রেফতার করা হতো বলেও তিনি জানান। যদিও পুলিশের তরফে দাবি করা হয়েছে কলকাতার কমিশনারকে  সিবিআই জেরা করতেই পারে না। কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার (অপরাধ) প্রবীণ ত্রিপাঠী জানান সিবিআইয়ের আধিকারিকরা কোন নথি পত্র দেখাতে পারেননি বলেই গ্রেফতার করা হয়েছিল। শুধু তাই নয় তাঁর দাবি ওই আধিকারিকরা বলেছিলেন কোনও গুপ্ত কাজ করতে এসেছেন। আর সেই কাজ কী তাও বলতে  পারেননি বলেই তাঁদের আটক করা হয়েছিল।  

এই  ঘটনার প্রতিবাদে  রবিবার রাত থেকে ধর্না দিচ্ছেন মমতা। তিনি নিজে বিষয়টিকে সত্যাগ্রহ হিসেবে দেখছেন। এদিন সেই মঞ্চ থেকেই দীর্ঘ প্রতিক্রিয়া দিয়েছেন  মমতা।

.