This Article is From Feb 27, 2019

Surgical Strikes 2 : পাকিস্তানকে নিয়ে এই উত্তেজনা, লোকসভা নির্বাচনের ওপর প্রভাব ফেলবে কি? কি বলল নির্বাচন কমিশন

সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, পুলওয়ামা জঙ্গি হামলার জবাবে ভারতীয় সেনা পাকিস্তানকে জবাব দেওয়ার পরে, পাকিস্তানও চুপ করে বসে নেই, তারাও জবাব দিয়ে চলেছে

Surgical Strikes 2 : পাকিস্তানকে নিয়ে এই উত্তেজনা, লোকসভা নির্বাচনের ওপর প্রভাব ফেলবে কি? কি বলল নির্বাচন কমিশন

ফাইল চিত্র

নিউ দিল্লি:

পুলওয়ামা আক্রমণের উত্তর দিতে গিয়ে, ভারতীয় বায়ু সেনা পাকিস্তানের ওপর যে হামলা করেছে, তাতে করে সীমান্ত উত্তেজনা বহু গুণ বৃদ্ধি পেয়েছে।  এদিকে লোকসভা নির্বাচন আসন্ন, এই রকম স্পর্শকাতর মুহূর্ত লোকসভা নির্বাচনের ওপর প্রভাব বিস্তার করবে কিনা তা নিয়ে দেখা দিয়েছে প্রশ্ন। নির্বাচন কি পরে হবে ? এই প্রশ্নের উত্তর দিয়েছে ভারতীয় নির্বাচন কমিশন (Election Commission), মুম্বাইতে এই প্রশ্ন করা হলে, নির্বাচন কমিশনার অশোক জানিয়েছেন যে, নিজের কর্তব্য পালনের বিষয়ে সংবিধানা দ্বারা আমার হাত পা বাঁধা। যদিও ১৪ই ফেব্রুয়ারি জঘই হামলার পর থেকে সম্পূর্ণ পরিস্থিতির ওপরেই নজর আছে নির্বাচন কমিশনের।  

মুম্বাইয়ের একটি প্রেস কনফারেন্স নির্বাচন কমিশনার অশোক বলেছেন যে, নির্বাচন কমিশনের চোখ আছে সবদিকেই। নির্বাচনের জন্য মহারাষ্ট্র কতটা প্রস্তুত সেটা দেখার জন্যই দু-দিনের জন্য নির্বাচন কমিশনের দল গেছে সেখানে। তিনি জানিয়েছেন যে, তারা সমস্ত রাজনৈতিক দলের সাথে মিটিং করেছে। সেই সাথে নির্বাচনের সময় সুরক্ষার কথা মতে রেখে, পুলিশের সাথেও কথা বলা হয়েছে। নকল ভোটদাতা সম্পর্কে প্রশ্ন  তুললে, তিনি জানান যে, কোনো এক পার্টি এই প্রশ্ন করেছিল, এবং বলা হয়েছে যে, আগামী ১৫ দিনের মধ্যে সেই সমস্যার সমাধান করার চেষ্টা করা হবে। মহারাষ্ট্রে মোট ৯৫,৪৭৩ টি পুলিং স্টেশন আছে। তিনি জানিয়েছেন প্রথমবার মহারাষ্ট্রে সমস্ত ইভিএম-এর সাথে ভিভিপ্যাট সংযুক্ত রাখা হবে।       

সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, পুলওয়ামা জঙ্গি হামলার জবাবে ভারতীয় সেনা পাকিস্তানকে জবাব দেওয়ার পরে, পাকিস্তানও চুপ করে বসে নেই, তারাও জবাব দিয়ে চলেছে। ভারতীয় বায়ু সেনা পিওকে-র জঙ্গি ঘাঁটিতে আক্রমণ চালিয়ে, তা গুঁড়িয়ে দিয়েছে। সূত্র অনুসারে ৩০০ জন জঙ্গি মারা যাওয়ার খবর আছে। দেড় মিনিটের মধ্যে জঙ্গি ঘাঁটি গুঁড়িয়ে দিতে সক্ষম হয়েছে ভারতীয় বায়ু সেনা। সম্পূর্ণ অপারেশনটা চালাতে ভারতীয় বায়ু সেনার কুড়ি মিনিট সময় লেগেছিল। 

দেখুন ভিডিও:

.