This Article is From Jul 31, 2020

সুশান্ত কাণ্ডে ১৫ কোটি টাকা তছরুপের অভিযোগে পিএমএলএ ধারায় মামলা ইডির

কেকে সিংয়ের অভিযোগের তদন্ত করতে বুধবার থেকে মুম্বইয়ে বিহার পুলিশের একটা দল। তারা জবানবন্দি রেকর্ড করেছেন প্রয়াত অভিনেতার প্রাক্তন প্রেমিকা অঙ্কিতা লোখাণ্ডের

সুশান্ত কাণ্ডে ১৫ কোটি টাকা তছরুপের অভিযোগে পিএমএলএ ধারায় মামলা ইডির
নয়াদিল্লি:

সুশান্ত সিং-কাণ্ডে (Sushant  Singh case) আর্থিক নয়ছয়-প্রতিরোধী আইনে বা পিএমএলএ ধারায় মামলা দায়ের করল ইডি। ১৫ কোটি সরানো হয়েছে প্রয়াত অভিনেতার ব্যাঙ্ক থেকে, এই অভিযোগ তুলেছেন সুশান্তের বাবা কেকে সিং। সেই অভিযোগের ভিত্তিতে তৎপর হল কেন্দ্রীয় এই সংস্থা (ED)। বিহার পুলিশের কাছে দায়ের করা অভিযোগের ভিত্তিতে ইডির এই উদ্যোগ, এমনটাই সূত্রের খবর। এদিকে, কেকে সিংয়ের অভিযোগের তদন্ত করতে বুধবার থেকে মুম্বইয়ে বিহার পুলিশের একটা দল। তারা জবানবন্দি রেকর্ড করেছেন প্রয়াত অভিনেতার প্রাক্তন প্রেমিকা অঙ্কিতা লোখাণ্ডের। যে ব্যাঙ্কে সুশান্তের অ্যাকাউন্ট ছিল, সেই শাখায় গিয়ে খোঁজখবর নিয়েছেন তারা। সুশান্তের বাবা আত্মহত্যায় প্ররোচনা ও মানসিক এবং আর্থিক প্রতারণার অভিযোগ এনেছেন রিয়া ও তাঁর পরিবারের বিরুদ্ধে।

এদিকে "সুশান্তের সঙ্গে বছরখানেক একসঙ্গে ছিলাম ঠিকই কিন্তু ৮ জুন ওঁকে ছেড়ে চলে আসি", সুপ্রিম কোর্টকে একথাই জানিয়েলেন অভিনেতা সুশান্ত সিং রাজপুতের বান্ধবী রিয়া চক্রবর্তী। অর্থাৎ বছর চৌত্রিশের ওই অভিনেতাকে মুম্বাইয়ের বাড়িতে মৃত অবস্থায় পাওয়া যাওয়ার মাত্র ৬ দিন আগে রিয়া সুশান্তকে ছেড়ে চলে যান। সুশান্ত রাজপুতের পরিবার রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে জালিয়াতি এবং আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ এনে তাঁর বিরুদ্ধে পাটনায় একটি মামলা দায়ের করেন। পাটনা থেকে ওই মামলা সরিয়ে মুম্বইয়ের কোনও আদালতে পাঠানো হোক এই আবেদন করে এরপর আদালতের দ্বারস্থ হন রিয়াও। সুশান্তের বান্ধবীর সেই আবেদনের অনুলিপি এনডিটিভির হাতে এসে পৌঁছেছে। সেখানে তিনি দাবি করেছেন যে, অভিনেতা সুশান্তের সঙ্গে তিনি এক বছর লিভ ইন সম্পর্কে থাকলেও ৮ জুন সেখান থেকে নিজের বাড়িতে চলে আসেন। রিয়া চক্রবর্তী একথাও উল্লেখ করেছেন যে সুশান্ত বহুদিন ধরেই মানসিক অবসাদে ভুগছিলেন।

১৪ জুন সুশান্ত সিং রাজপুতকে নিজের বাড়িতে ঝুলন্ত অবস্থায় পাওয়ার পর পুলিশ অনুমান করে যে, অভিনেতা আত্মহত্যা করেছিলেন। যদিও পরে এই মৃত্যু নিয়ে নানা রহস্যের গন্ধ পাওয়া যায়। এমনকী এই অভিযোগও ওঠে যে সুশান্ত বলিউডের কুখ্যাত নেপোটিজমের শিকার। মহারাষ্ট্র পুলিশ তদন্তে নেমে এখনও পর্যন্ত রিয়া চক্রবর্তী, পরিচালক-প্রযোজক সঞ্জয় লীলা বনসালি, চলচ্চিত্র নির্মাতা আদিত্য চোপড়া, পরিচালক মুকেশ ছাবড়া, চলচ্চিত্র নির্মাতা শেখর কাপুর এবং চলচ্চিত্র সমালোচক রাজীব মাসান্দ সহ ৪০ জনেরও বেশি মানুষকে ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ করেছে।

.