Read in English
This Article is From Aug 19, 2020

সুশান্ত-কাণ্ডে সিবিআই তদন্ত! টুইট করে স্বাগত জানালো বলিউড

একইভাবে সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানিয়েছেন অঙ্কিতা লোখাণ্ডে। "সত্যের জয় হলো।" এদিন টুইট করে একথা জানান তিনি

Advertisement
অল ইন্ডিয়া Posted by
নয়াদিল্লি:

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর তদন্ত করবে সিবিআই। বুধবার এই রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। এই রায় ঘোষণার পরেই টুইটে স্বাগত জানিয়েছে বলিউড। "সত্যি সামনে আসুক," এদিন টুইট করেন অক্ষয় কুমার। "সত্যের জয় হলো। সুশান্ত যোদ্ধাদের এতদিনের আন্দোলনের জয় হলো। মানবতার জয় হলো", টুইট করে এমন কথা জানান কঙ্গনা রানাউতের সোশাল মিডিয়া টিম।

একইভাবে সুপ্রিম কোর্টের রায়কে স্বাগত জানিয়েছেন অঙ্কিতা লোখাণ্ডে। "সত্যের জয় হলো।" এদিন টুইট করে একথা জানান তিনি।

 এদিকে, সুশান্ত-কাণ্ডে সিবিআই তদন্তে সায় দিল সুপ্রিম কোর্ট। বুধবার শীর্ষ আদালতে রায়ে বলেছে, "বিহার সরকারের সিবিআই তদন্তের সুপারিশ করার এক্তিয়ার আছে। আর সেই সুপারিশ মানতে বাধ্য মহারাষ্ট্র সরকার।" এদিন ৩৫ পাতার রায়ে মুম্বই পুলিশকে সব তথ্য সিবিআইয়ের হাতে তুলে দিতে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। সুশান্ত-কাণ্ডে সিবিআই তদন্তে সায় দিল সুপ্রিম কোর্ট। বুধবার শীর্ষ আদালতে রায়ে বলেছে, "বিহার সরকারের সিবিআই তদন্তের সুপারিশ করার এক্তিয়ার আছে। আর সেই সুপারিশ মানতে বাধ্য মহারাষ্ট্র সরকার।" এদিন ৩৫ পাতার রায়ে মুম্বই পুলিশকে সব তথ্য সিবিআইয়ের হাতে তুলে দিতে নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। আদালতের পর্যবেক্ষণ, "বিহার সরকার যে এফআইআর দায়ের করেছে, সেটা এক্তিয়ারভুক্ত। এই রায়ের বিরুদ্ধে পাল্টা আবেদন করতে পারবে না মহারাষ্ট্র সরকার।" আদালত সূত্রে খবর, বিশেষ ক্ষমতা প্রয়োগ করে শীর্ষ আদালত এদিন সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে।

এদিকে, মুম্বই পুলিশ বনাম পাটনা পুলিশ দ্বন্দ্বে একপ্রস্থ এক্তিয়ার বিতর্ক উসকে উঠেছিল। ১৪ জুনের ঘটনার পর থেকে হওয়া তদন্তে আত্মহত্যা তত্ত্বেই এগিয়েছে মুম্বই পুলিশ। এই পরিবেশে সুশান্ত সিং রাজপুতের বাবা কেকে সিংয়ের অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমেছে বিহার পুলিশও। প্রয়াত অভিনেতার পরিবার কাঠগড়ায় তুলেছেন সুশান্তের চর্চিত বান্ধবী রিয়া চক্রবর্তীকে। তাঁর বিরুদ্ধে প্রতারণা ও আর্থিক নয়ছয়ের অভিযোগ আনা হয়েছে।

ইতিমধ্যে আর্থিক লেনদেনের বিষয়ে খতিয়ে দেখতে তদন্ত করছে ইডি। দু'দফায় প্রায় আট ঘণ্টা ধরে রিয়া ও তাঁর ভাই সৌভিককে জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা। জিজ্ঞাসাবাদ করা হয়েছে রিয়ার সিএ-কেও।

এদিকে  ভারতীয় ছবিতে অনন্য অবদানের জন্য সুশান্ত সিং রাজপুতকে সম্মানিত করলো ক্যালিফোর্নিয়া স্টেট এসেম্বলি। প্রয়াত অভিনেতার দিদি শ্বেতা সিং কৃতী টুইট করে এ খবর দিয়েছেন। শ্বেতা এই খবরের সঙ্গে একটা ছবি পোস্ট করেছেন। সেই ছবিতে দেখা গিয়েছে হাতে সুশান্ত সিং রাজপুতের নাম লেখা একটা শংসাপত্র ধরে আছেন শ্বেতা। সেই শংসাপত্রে লেখা বলিউডি ছবিতে অনন্য অবদান এবং স্বেচ্ছাসেবক হিসেবে ভারতের সমৃদ্ধ সংস্কৃতির প্রসারে কাজ করার স্বীকৃতি। প্রয়াত অভিনেতার প্রতিনিধি হিসেবে তাঁর দিদিই এই পুরস্কার গ্রহণ করেছেন। এর আগে শ্বেতা সিংই বলেছিলেন, আমার কাছে ভাই এসে অনেকবার হলিউডে কাজ করার ইচ্ছা প্রকাশ করেছিল।

Advertisement