This Article is From Sep 02, 2019

Jamaat-ul-Mujahideen: পুজোর আগে ‘জামাত’ সন্দেহে কলকাতা থেকে গ্রেফতার ১

পুজোর আগে জামাত-উল-মুজাহিদিন (Jamaat-ul-Mujahideen)-র সঙ্গে জড়িত সন্দেহে এক সদস্যকে গ্রেফতার করল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (STF)

Advertisement
অল ইন্ডিয়া Edited by

জামাত সন্দেহে ধৃত

কলকাতা:

পুজোর আগে বাংলাদেশের সন্ত্রাসবাদী সংগঠন জামাত-উল-মুজাহিদিন (Jamaat-ul-Mujahideen)-র সঙ্গে জড়িত সন্দেহে এক সদস্যকে গ্রেফতার করল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (STF)। সোমবার এই খবর জানান কলকাতা প্রশাসনের এক উচ্চপদস্থ অফিসার।

কলকাতা থেকে গ্রেফতার প্রতারক, দিল্লিতে প্রচুর মানুষকে প্রতারণার অভিযোগ

তাঁর কথায়, গোপন সূত্রে খবর পেয়ে বাগমারির ক্যানাল ইস্ট রোড সংলগ্ন গজনবি ব্রিজের কাছ থেকে অভিযুক্ত মহম্মদ আবুল কাশেম ওরফে কাশেমকে গ্রেফতার করে পুলিশের একটি দল।

তিনি আরও জানান, "আমরা তার থেকে বেশ কিছু আপত্তিকর নিবন্ধ ও প্রচারপত্র উদ্ধার করেছি। আপাতত তাকে জেরা করা হচ্ছে সংগঠন সম্পর্কে বিস্তারিত জানতে। পাশাপাশি, খবর নেওয়া হচ্ছে কলকাতায় এই নিষিদ্ধ সংগঠন কোনোভাবে জাল বিস্তার করেছে কিনি।" প্রসঙ্গত, আগামী মাসে দুর্গাপুজো। হিন্দু তথা বাঙালির এই শ্রেষ্ঠ উৎসবে শহর মাতবে আনন্দে। সেই সময় জামাত কোনও নাশকতার ছক কষছে কিনা, সেদিকও খতিয়ে দেখছে প্রশাসন।

Advertisement

Bangladesh: ১২০টি গরু পাচার করতে গিয়ে গ্রেফতার ১

উল্লেখ্য, গত সপ্তাহেই জেএমবি-র ভারতীয় শাখার শীর্ষস্থানীয় নেতা ইজাজ আহমদকে গ্রেফতার করে পুলিশ। ইজাজ ২০১৮-র বুদ্ধ গয়া বিস্ফোরণে জড়িত ছিল। কলকাতার এসটিএফ তাকে গ্রেফতার করে বিহারের গয়া থেকে।

Advertisement

Advertisement