This Article is From Aug 30, 2018

বিবেকানন্দের মূর্তি বিকৃত করা হল বীরভূমের মহম্মদবাজারে

ঘষে ঘষে তুলে ফেলা হয় মূর্তির গেরুয়া রং। ঘটনাটি ঘটে মহম্মদ বাজারে।

বিবেকানন্দের মূর্তি বিকৃত করা হল বীরভূমের মহম্মদবাজারে

স্থানীয় বাসিন্দারা অবিলম্বে তদন্তপ্রক্রিয়া শুরু করার দাবিতে সরব হয়েছেন।  

মহম্মদবাজার, বীরভূম:

ফের আঘাত নেমে এল মূর্তির ওপর। এবার বাংলায়। সাধারণ রাজনৈতিক নেতাদের মূর্তির ক্ষেত্রে এই ঘটনা ঘটতে দেখা যায়। কিন্তু, এবার আঘাতের লক্ষ্য হয়েছেন যিনি, তিনি কখনওই কোনও রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন না। তিনি স্বামী বিবেকানন্দ। আজ বীরভূম জেলায় তাঁর মূর্তিকে বিকৃত করা হল বলে জানায় পুলিশ। ঘষে ঘষে তুলে ফেলা হয় মূর্তির গেরুয়া রং। ঘটনাটি ঘটে মহম্মদ বাজারে। সকালবেলা স্থানীয় মানুষরা বিবেকানন্দের মূর্তিতে কালি মাখানো দেখে তড়িঘড়ি খবর দেন পুলিশকে। সেখানে সঙ্গে সঙ্গেই বাহিনী পৌঁছে যায় পুলিশ। মহম্মদ বাজার থানার ইনস্পেকটর-ইন-চার্জ মাধবচন্দ্র মন্ডল বলেন, “আমরা ঘটনাটির তদন্ত করে দেখছি”। 2015 সালে স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে ওই এলাকায় বসানো হয় মূর্তিটি।

সংশ্লিষ্ট স্বেচ্ছাসেবী সংস্থার এক কর্মকর্তা বলেন, “একটি উঁচু বেদির ওপর প্রতিষ্ঠা করা হয়েছিল বিবেকানন্দের মূর্তিটি। কোনও শিশু বা উন্মাদের পক্ষে অত উঁচুতে উঠে মূর্তিটির ক্ষতি করা সম্ভব নয়। এ অবশ্যই অন্য কোনও লোকের কাজ। যদিও সে বা তারা কেন এই কাজ করল, তা আমরা জানি না”।

স্বামী বিবেকানন্দের মূর্তিটিতে কালি লাগিয়ে দেওয়ার জন্য এলাকার স্থানীয় বাসিন্দারা অবিলম্বে তদন্তপ্রক্রিয়া শুরু করার দাবিতে সরব হয়েছেন।  

.