This Article is From Aug 16, 2019

‘সুইগ্গি’র প্রতিষ্ঠাতাসহ ১৯ জন প্রাক্তন ছাত্রকে সম্মানিত করবে আইআইটি খড়গপুর

শিক্ষা প্রতিষ্ঠানের তরফে একটি বিবৃতিতে একথা জানানো হয়েছে শুক্রবার। ১৮ আগস্ট প্রতিষ্ঠানের প্রতিষ্ঠা দিবসে এই প্রাক্তন পড়ুয়াদের সম্মানিত করা হবে

‘সুইগ্গি’র প্রতিষ্ঠাতাসহ ১৯ জন প্রাক্তন ছাত্রকে সম্মানিত করবে আইআইটি খড়গপুর

১৯ জন নতুন প্রজন্মের উদ্যোক্তাকে পুরস্কৃত করবে আইআইটি খড়গপুর

‘সুইগ্গি'র (Swiggy) সহ প্রতিষ্ঠাতা রাহুল জৈমিনি, কৃত্রিম বুদ্ধিমত্তা সংস্থা নিকি.এআই-এর প্রতিষ্ঠাতা নীতিন বাবেলসহ ১৯ জন নতুন প্রজন্মের উদ্যোক্তাকে ‘ইয়ং অ্যালুমনি অ্যাচিভার্স অ্যাওয়ার্ড' দেবে আইআইটি খড়গপুর (IIT-KGP)। শিক্ষা প্রতিষ্ঠানের তরফে একটি বিবৃতিতে একথা জানানো হয়েছে শুক্রবার। ১৮ আগস্ট প্রতিষ্ঠানের প্রতিষ্ঠা দিবসে এই প্রাক্তন পড়ুয়াদের সম্মানিত করা হবে। অ্যালুমনি অ্যাফেয়ার্স-এর ডিন জানিয়েছেন, আইআইটি খড়গপুরের স্নাতকরা দেশের বিভিন্ন ক্ষেত্রে এবং অন্যত্র তাঁদের অপ্রতিরোধ্য ছাপ রেখে চলেছেন।

তিনি বলেন, ‘‘বিশ্বের বড় বড় শহর থেকে শুরু করে দেশের অভ্যন্তরীণ অঞ্চলে, বিজ্ঞান থেকে সমাজসেবা ও নান্দনিকতা, খড়গপুর আইআইটির প্রাক্তন ছাত্রছাত্রী এক তরুণ প্রজন্ম বিভিন্ন ক্ষেত্রে তাঁদের ছাপ রেখে চলেছেন।''

'কন্যাশ্রী' প্রকল্পে উপকৃত ৬০ লক্ষ মেয়ে: মমতা

এই তালিকায় রয়েছেন আকাঙ্ক্ষা স্বর্ণিম। তিনি দিল্লির স্বেচ্ছাসেবী সংস্থা ‘উপায়'-এর প্রতিষ্ঠাতা। এই সংস্থা ফুটপাত ও বস্তির বাচ্চাদের বিনামূল্যে শিক্ষা দেন।

তাজ্জব: স্মার্ট ফ্রিজ থেকে টুইট করল কিশোরী! সত্যি?

রয়েছেন চিত্র পরিচালক সমর্থ মহাজন। তাঁর প্রথম ছবি ‘দ্য আনরিজার্ভড' দেশে-বিদেশে এরই মধ্যে সাড়া ফেলেছে।

আইআইটি খড়গপুরের অধিকর্তা কুমার ভট্টাচার্য জানিয়েছেন, অনূর্ধ্ব ৪০ প্রাক্তন পড়ুয়াদেরই এই পুরস্কার দেওয়া হয়। যাঁদের পেশাগত অবদান ইতিমধ্যে স্বীকৃত, তাঁদেরই বেছে নেওয়া হয় পুরস্কারের জন্য।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.