This Article is From Sep 26, 2018

Swiggy- আরও দ্রুত খাদ্য সরবরাহ করতে এবার রান্নাঘর খুলছে সুইগি

‘সুইগি অ্যাক্সেস' নামের এই উদ্যোগের মাধ্যমে, সংস্থাগুলি এই দশটি শহরে ছয় থেকে নয় মাসেরও বেশি সময় ধরে রেস্তোরাঁ বিস্তৃত করার পরিকল্পনা নিয়েছে এবং কোনও বৃহৎ রিয়েল এস্টেটের বিনিয়োগ ছাড়াই।

Swiggy- আরও দ্রুত খাদ্য সরবরাহ করতে এবার রান্নাঘর খুলছে সুইগি

এই প্রকল্পের মাধ্যমে শহর জুড়ে রেস্তোরাঁ প্রসারণের অনুমতি দেওয়া হয়েছে

নিউ দিল্লি:

বুধবার দেশের অন্যতম বিখ্যাত খাদ্য বিতরণ কোম্পানি সুইগি (Swiggy) জানিয়েছে চারটি মহানগরে রান্নঘর খুলতে চলেছেন তাঁরা। 300 টি রেস্তোরাঁ যারা ‘ডেলিভারি অনলি কিচেন’ শুরু করবে তাঁদের সঙ্গে অংশীদারিত্ব ভাগ করতে চলেছে সুইগি। এই নতুন ব্যবস্থায় আরও বেশি গ্রাহকদের আরও দ্রুত খাদ্য পরিবেশন করার মাধ্যমে সারাদেশে খাদ্য বিতরণ বাজার প্রসারিত করতে চাইছে সুইগি।

সংস্থার তরফে জানানো হয়েছে, "আমরা শীঘ্রই আমাদের দিল্লি, হায়দ্রাবাদ, কলকাতা এবং মুম্বাইয়ে রান্নাঘর খুলতে চলেছি। দশটি শহরে প্রায় 300 রেস্তোরাঁ ডেলিভারি ওনলি কিচেনের মাধ্যমে দ্রুত খাদ্য সরবরাহ পরিষেবা প্রদান করবে।” ‘সুইগি অ্যাক্সেস' নামের এই উদ্যোগের মাধ্যমে, সংস্থাগুলি এই দশটি শহরে ছয় থেকে নয় মাসেরও বেশি সময় ধরে রেস্তোরাঁ বিস্তৃত করার পরিকল্পনা নিয়েছে এবং কোনও বৃহৎ রিয়েল এস্টেটের বিনিয়োগ ছাড়াই।

এই প্রকল্পের মাধ্যমে শহর জুড়ে রেস্তোরাঁ প্রসারণের অনুমতি দেওয়া হয়েছে। বেঙ্গালুরুর একতি জনপ্রিয় দক্ষিণ ভারতীয় রেস্তোরাঁ বাসুদেব আদিগা (Vasudev Adiga) এখন ‘অ্যাক্সেস কিচেনে’র মাধ্যমে দিল্লির উপভোক্তাদের খাদ্য সরবরাহ করবে।

"গ্রাহক যেমন চান তেমন রেস্তোরাঁ বা কুইজিন একটি শহরে নাও থাকতে পারে। এই রান্নাঘর গুলির মাধ্যমে সেই ইচ্ছা বাস্তবায়িত হবে।”-বলেন সংস্থার একজন মুখপাত্র। 2020 সালের মধ্যে, দেশের 30-40 টি শহর জুড়ে শত শত রেস্তোরাঁর সঙ্গে যোগসূত্র করতে  চাইছে এই সংস্থা।

কোম্পানির প্রধান নির্বাহী কর্তা বিশাল ভাটিয়া বলেন, "আমরা বিশ্বাস করি যে ডেলিভারি ওনলি কিচেন রেস্তোরাঁ শিল্পের ভবিষ্যৎ। টায়ার 1 ও টায়ার 2 শহরগুলোতে আরো এলাকায় সম্প্রসারিত করে এই ভবিষ্যতের পথে এগনো যাবে।”

গত বছরের নভেম্বরে বেঙ্গালুরুতে  প্রকল্প শুরু হয়েছিল, যেখানে 35 টি নতুন রেস্তোরাঁও এর আওতায় আসে। 2014 সালে প্রতিষ্ঠিত বেঙ্গালুরুর এই খাদ্য বিতরণ প্ল্যাটফর্ম 27 টি শহরে 40,000 রেস্তোরাঁ থেকে 19 মিলিয়ন খাবারের অর্ডার পেয়েছে বলেই দাবি। বর্তমানে দিল্লি, হায়দ্রাবাদ, মুম্বাই, চেন্নাই, কলকাতা, গুরগাও, পুনে ও বেঙ্গালুরুতে রয়েছে এই পরিষেবা।

জুন মাসে একাধিক বিনিয়োগ সংস্থা থেকে 210 মিলিয়ন ডলার তোলার পরএখন পর্যন্ত 460 মিলিয়ন ডলার জোগাড় করেছে স্যুইগি।

.