This Article is From Nov 16, 2019

চাঁদের আলোয় স্নাত তাজমহল দেখতে চান? পর্যটকদের নতুন ভিউ পয়েন্ট উপহার সরকারের

Taj Mahal Under Moon Light: নতুন এই ভিউ পয়েন্টের নাম ‘মেহতাব বাগ তাজ ভিউ পয়েন্ট’। মাত্র ২০ টাকা টিকিটে এই সুবিধা উপভোগ করতে পারবেন পর্যটকরা।

চাঁদের আলোয় স্নাত তাজমহল দেখতে চান? পর্যটকদের নতুন ভিউ পয়েন্ট উপহার সরকারের

পর্যটকরা চাঁদের আলোতে এবং ভোরের প্রথমদিকে স্মৃতিস্তম্ভের মনোরম দৃশ্য উপভোগ করতে পারবেন

নয়াদিল্লি:

পূর্ণিমার রাতে জ্যোৎস্না স্নাত তাজমহল (Taj Mahal) দেখা বহু পর্যটকের স্বপ্ন। আর সেই স্বপ্নকে সত্যি করে তুলতেই শুক্রবার উত্তরপ্রদেশ সরকার (Uttar Pradesh government) তাজমহলে একটি নতুন ভিউ পয়েন্ট উদ্বোধন করল। পর্যটকদের চাঁদের আলোতে এবং ভোরের প্রথমদিকে এই ঐতিহাসিক স্মৃতিস্তম্ভের মনোরম দৃশ্য উপভোগ করতে সাহায্য করবে এই ভিউ পয়েন্ট। নতুন এই ভিউ পয়েন্টের নাম ‘মেহতাব বাগ তাজ ভিউ পয়েন্ট' (Mehtab Bagh Taj view point)। মাত্র ২০ টাকা টিকিটে এই সুবিধা উপভোগ করতে পারবেন পর্যটকরা এবং সকাল ৭ টা থেকে ১০ টা এবং সন্ধ্যা ৭ টা থেকে রাত ১০ টা পর্যন্ত তাজমহল দেখতে পারবেন। ভিউ পয়েন্টটির উদ্বোধন করেছেন প্রতিমন্ত্রী গিরিরাজ সিং ধর্মেশ। 

আরও পড়ুনঃ দূষণের মাত্রা বাড়ায় তাজমহলের গেটে বসানো হল দু'টি এয়ার পিউরিফায়ার যন্ত্র

“তাজ ভিউ পয়েন্ট গড়ে তুলেছে আগ্রা উন্নয়ন কর্তৃপক্ষ। আমি আশা করি আগ্রায় আরও এই জাতীয় ভিউ পয়েন্ট গড়ে উঠবে, যাতে আরও বিদেশি পর্যটকরা এখানে আসতে পারেন,” বলেন গিরিরাজ সিং ধর্মেশ।

নতুন ভিউ পয়েন্ট থেকে তাজমহল দেখে পর্যটকরাও আনন্দিত এবং উচ্ছ্বসিত।

একজন বিদেশি পর্যটক জানিয়েছেন, “আমি অস্ট্রেলিয়ার মেলবোর্নের বাসিন্দা। আমি এর আগেও তাজমহলে এসেছি কিন্তু এই জায়গাটিতে (মেহতাব বাগ তাজ ভিউ পয়েন্ট) আসিনি। আমার মনে হয়েছে এটা একটা দুর্দান্ত জায়গা।”

আরও পড়ুনঃ তাজমহলের পার্কিংয়ে গাড়ির সারিতে ফোঁস! উদ্ধার হল ৯ ফুটের প্রকাণ্ড অজগর

জম্মু ও কাশ্মীরের আরেক পর্যটক বলেন, “এটা পর্যটনের পক্ষে অবশ্যই ভালো জিনিস। রাতের বেলা যদি আমি তাজমহল দেখতে পাই তবে এতা স্বপ্ন বাস্তব হওয়ার সত্য মুহূর্ত।"

এ মাসের শুরুতেই, আগ্রা জেলা প্রশাসন এই অঞ্চলে বায়ু দূষণ রুখতে আর তাজমহলকে বাঁচাতে মোঘল আমলের স্মৃতিস্তম্ভ তাজমহলের গেটে দুটি এয়ার পিউরিফায়ার মেশিন বসিয়েছিল।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.