This Article is From Nov 29, 2019

প্রিয় বন্ধু নেই ২৬ বছর হ'ল! জেআরডি টাটার স্মরণে পোস্ট করলেন রতন টাটা

মৃত্যুবার্ষিকীতে টাটা গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান এবং ভারতের অন্যতম নামী ব্যবসায়ী জেআরডি টাটাকে স্মরণ করে একটি মন ভালো করা পোস্ট শেয়ার করেছেন রতন টাটা।

প্রিয় বন্ধু নেই ২৬ বছর হ'ল! জেআরডি টাটার স্মরণে পোস্ট করলেন রতন টাটা

JRD Tata-র স্মরণে একটি ইন্সটাগ্রাম পোস্ট শেয়ার করেছেন Ratan Tata

প্রয়াত প্রিয় বন্ধুর স্মৃতি উস্কে দিয়ে পুরনো অ্যালবাম থেকে বৃহস্পতিবার সকালেই একটি ইনস্টাগ্রাম পোস্ট শেয়ার করেছেন শিল্পপতি ও সমাজসেবী রতন টাটা (Industrialist and philanthropist Ratan Tata)। ‘প্রিয় বন্ধু' জেআরডি টাটা (JRD Tata), জাহাঙ্গীর রতনজি দাদভোয় টাটা (Jehangir Ratanji Dadabhoy Tata) ১৯৯৩ সালে এই দিনেই প্রয়াত হন। তাঁর মৃত্যুবার্ষিকীতে টাটা গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান এবং ভারতের অন্যতম নামী ব্যবসায়ীকে স্মরণ করে একটি মন ভালো করা পোস্ট শেয়ার করেছেন রতন টাটা। রতন টাটা জেআরডি টাটার সঙ্গে তার একটি পুরনো ছবি পোস্ট করে ইনস্টাগ্রামে লিখেছেন: “আমার বিশ্বাসই হচ্ছে না যে জেআরডি টাটা মারা যাওয়ার পর ২৬ টা বছর পেরিয়ে গিয়েছে।" 

আরও পড়ুনঃ জন্মদিনে Leg Shake! টিটোকে রতন টাটার শুভেচ্ছা জানানোর এই ভঙ্গি মন ভরাবে আপনারও

রতান টাটা তার ইনস্টাগ্রাম পোস্টে লিখেছেন, “জেহ খুব প্রিয় বন্ধু ছিলেন, একজন রোল মডেল, পরামর্শদাতা এবং এমন একজন ব্যক্তি যিনি আমার কাজের ক্ষেত্রে এবং ব্যক্তিগত জীবনেও গভীর প্রভাব ফেলেছিলেন।"

রতন টাটা আরও জানান যে, জেআরডি টাটার জীবনের শেষ কয়েক বছর তারা একসঙ্গে অনেকটা সময় কাটিয়েছিলেন এবং TELCO-তে, অর্থাৎ টাটা ইঞ্জিনিয়ারিং এবং লোকোমোটিভ সংস্থা (Tata Engineering and Locomotive Company), বর্তমানে যা Tata Motors, বহু সুন্দর সময় কাটিয়েছেন তারা। রতান টাটা বলেন, “আমি ওখানে গিয়ে খুব আনন্দ পেতাম। দেখতাম সমস্ত কর্মী এবং সুপারভাইজাররা কতখানি সত্যিকারের তাকে ভালোবাসতেন এবং স্নেহ করতেন।”

আরও পড়ুনঃ রতন টাটার কাছে স্বপ্নের চাকরি পেলেন ২৭ বছরের যুবক! কেমন করে?

রতন টাটা পোস্টের শেষে লেখেন, “তিনি আমাকে যা যা শিখিয়েছিলেন তার জন্য ধন্যবাদ।”

দেখে নিন রতন টাটার সেই পোস্ট:

রতন টাটা পোস্টটি শেয়ার করার পর তা ‘লাইক' করেছেন ১.৭ লক্ষেরও বেশি মানুষ। জেআরডি টাটাকে স্মরণ করে মন্তব্যও করেছেন অনেকে।

“যে ব্যক্তির সঙ্গে একবার না একবার তার দেখা হয়েছে তাদের সবার একটা করে এই সাক্ষাৎ হওয়া নিয়ে গল্প রয়েছে। আমি আমার দাদুর কাছ থেকে এমন অনেক গল্প শুনে বড় হতে পেরে ভাগ্যবান। অনেক অনেক শ্রদ্ধা,” লিখেছেন একজন। “একজন সত্যিকারের কিংবদন্তি! তিনি এমন উত্তরাধিকার রেখে গেছেন যা চিরস্থায়ী,” লিখেছেন অন্য আরেকজন।

ভারতের সর্বোচ্চ দু'টি নাগরিক সম্মান; পদ্ম বিভূষণ এবং ভারতরত্নে ভূষিত হন জেআরডি টাটা। ১৯৯৩ সালের ২৯ নভেম্বর, ৮৯ বছর বয়সে প্রয়াত হন তিনি।

Click for more trending news


.