This Article is From Sep 30, 2019

পিঠ থেকে কোমর ভায়া হাত….জানেন শরীরের কোথায় কোন ট্যাটু করিয়েছেন এই অভিনেত্রীরা?

তাড়াহুড়োয় বা আবেগে ট্যাটু করিয়ে পরে পস্তাচ্ছেন এমন অভিনেত্রীও রয়েছেন। সর্বাগ্রে নাম আসবে অভিনেত্রী শ্রাবন্তীর। একের পর এক প্রেম ও বিয়ের পরে নিজের ট্যাটু নিয়ে বিড়ম্বনায় পড়েছেন তিনি।

Advertisement
অল ইন্ডিয়া

ট্যাটু সুন্দরী মিমি চক্রবর্তী। ছবি সৌজন্যে; @mini_misti ট্যুইটার পেজ

কলকাতা :

আদ্যিকালের উল্কি, হালফিলে নাম বদলে হয়েছে ট্যাটু। বছর পাঁচেক আগেও এই বঙ্গে ট্যাটু করানোর চল এতখানি জনপ্রিয় হয়নি। এখন অলিতে গলিতেই ট্যাটু পার্লার, এখন রাস্তায় নামলেই পিঠের ফাঁকে, বাহুতে বা কবজি বা পায়ের পাতায় ট্যাটুর দর্শন পাওয়া। হরেক রকমের ট্যাটু, তার হরেক রকম অর্থ। সিনেমা বা টেলিভিশন থেকে ফ্যাশন বিষয়ে অনুপ্রাণিত হওয়াটা মানুষের অভ্যাস। আর তাই পোশাক থেকে শুরু করে চুলের কাট এবং বাইকের পরে রূপোলি পর্দার মানুষদের মতো ট্যাটুও আমজনতার কাছে বেশ জনপ্রিয়। বাঙালি অভিনেত্রীদের অনেকেই শরীরে ট্যাটু করিয়েছেন। অভিনেত্রী তথা সাংসদ মিমি চক্রবর্তী থেকে শুরু করে শ্রীলেখা মিত্র, শরীরের নানা অংশে ট্যাটুর চিহ্ন রয়েছে তাঁদের। পুজোর আগে ইচ্ছা হলে আপনিও টলিউডের অনুপ্রেরণায় ট্যাটু করাতেই পারেন। তবে হ্যাঁ, ট্যাটু করানোর আগে একটু ভাবনা চিন্তা করেই নকশা বাছবেন….. শরীর আপনার, যেহেতু ইচ্ছা করলেই ট্যাটু মুছে ফেলা যায় না তাই নির্বাচনে ধৈর্য রাখুন।

 নুসরতকে সমর্থন মিমির; আমরা আগে ভারতীয়, বললেন, যাদবপুরের সাংসদ

যাদবপুরের তৃণমূল সাংসদ তথা অভিনেত্রী মিমি চক্রবর্তীর হাতের ট্যাট্যুটি লক্ষ্য করেছেন? নটরাজের একটি নকশার আদলে হাতে ট্যাটু করিয়েছেন তিনি। দেখে নিন সেই ট্যাটু;

তবে কেবল হাতেই নেই ট্যাটু, অভিনেত্রী পেটের নীচের অংশেও একটি ট্যাটু করিয়েছেন। যদিও তা সচরাচর চোখে পড়ে না। মিমি চক্রবর্তী জানিয়েছেন, তাঁর পেটে অ্যাপেন্ডিক্সের অপারেশন হয়েছিল বহুকাল আগে, সেই দাগটি বেশ অস্বস্তিকর। দাগ ঢাকতেই ট্যাটু করিয়েছেন তিনি।

তৃণমূলের আরেক সাংসদ তথা অভিনেত্রী নুসরত জাহানও ট্যাটুসুন্দরী। অভিনেত্রীর ট্যাটু যদিও চোখে পড়ার মতো জায়গায় নয়। বুকের একটি অংশে ছোট্ট ট্যাটু করিয়েছেন নুসরত।

অভিনেত্রী শ্রীলেখা মিত্রর আবেদনময়ী হয়ে ওঠার পিছনে যে তাঁর ট্যাটুরও অবদান রয়েছে একথা নিজেই বলেন তিনি। পিঠে ট্যাটু করিয়েছেন এই অভিনেত্রী, থাইল্যান্ডের একটি নকশা অনুযায়ী সূর্য আঁকিয়েছেন পিঠে। এই ট্যাটুর অর্থ হল ‘শক্তি'।

“ধাক্কা দেবেন না”, সংসদে সংবাদমাধ্যম ঘিরে ধরায় বিরক্ত নুসরত জাহান, মিমি

Advertisement

অভিনেত্রী মডেল মুমতাজ সরকার, জাদুকর পিসি সরকার জুনিয়রের কন্যা। তাঁর ট্যাটু প্রেমের কথা সকলেই জানেন। মুমতাজের হাতে, পিঠে, পায়ে বহু বহু ট্যাটু রয়েছে। দেখে নিন মুমতাজের পিঠের একটি বিশেষ ট্যাটু।

তাড়াহুড়োয় বা আবেগে ট্যাটু করিয়ে পরে পস্তাচ্ছেন এমন অভিনেত্রীও রয়েছেন। সর্বাগ্রে নাম আসবে অভিনেত্রী শ্রাবন্তীর। একের পর এক প্রেম ও বিয়ের পরে নিজের ট্যাটু নিয়ে বিড়ম্বনায় পড়েছেন তিনি। প্রাক্তন স্বামী কৃষ্ণণের সঙ্গে তাঁর এই ট্যাটুর ছিবি বেশ ভাইরাল। শোনা যাচ্ছে এই ট্যাটু মুছতে চাইছেন তিনি।

Advertisement