This Article is From Aug 07, 2018

চা শ্রমিকদের পাশে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন

তিন দিনের ধর্মঘট শুরু হয়েছে মঙ্গলবার থেকে। এই ধর্মঘটকে সমর্থন জানিয়েছে একাধিক কেন্দ্রীয় ট্রেড ইউনিউয়ন।

চা শ্রমিকদের পাশে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়ন

ধর্মঘটকে সমর্থন জানিয়েছে একাধিক কেন্দ্রীয় ট্রেড ইউনিউয়ন।

কলকাতা:

মজুরি বৃদ্ধি সহ একাধিক  দাবিতে ধর্মঘট শুরু করেছেন চা শ্রমিকরা । তিন দিনের ধর্মঘট শুরু হয়েছে মঙ্গলবার থেকে। এই ধর্মঘটকে সমর্থন জানিয়েছে একাধিক কেন্দ্রীয় ট্রেড ইউনিউয়ন।

একদিন আগে মানে সোমবার উত্তরকন্যায় রাজ্য সরকারের সঙ্গে বৈঠকে বসেন চা শ্রমিকরা। ছিলেন বাগান মালিকরাও । কিন্তু সেখান থেকে কোনও সমাধান সূত্র বের না হওয়ায় ধর্মঘট ডেকেছে চা শ্রমিকদের সংগঠনগুলি। এই খবর প্রকাশ্যে আসতেই সোমবার সন্ধ্যায় কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির তরফে সমর্থনের কথা জানিয়ে দেওয়া হয়।

জানানো হয় ধর্মঘটের  স্বপক্ষে মিছিল থেকে শুরু করে ডেপুটেশন- সবই হবে। রাজ্যের প্রাক্তন শ্রমমন্ত্রী অনাদি সাহু  কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নের মিলিত সংগঠনের পক্ষে জানিয়েছেন, উত্তরকন্যায় ন্যুনতম মজুরি নিয়ে অনুষ্ঠিত ত্রিপাক্ষিক বৈঠক ভেস্তে যাওয়ার দায় সরকারের। এত গুরুত্বপূর্ণ একটি বৈঠকে রাজ্যের শ্রমমন্ত্রী অনুপস্থিত রইলেন।  তাছাড়া দাবি মতো শ্রমিকদের মজুরি বৃদ্ধিও করা হল না ।

তাই ধর্মঘট করা ছাড়া আর কোনও পথ নেই। এর আগেও কয়েকবার ধর্মঘট পিছিয়ে দেওয়া হয়েছে কিন্তু এবার আর অন্য কোনও রাস্তা খোলা নেই। পাশাপাশি ধর্মঘটের সমর্থনে বুধবার পথে নামছে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলি। রাজ্যের সর্বত্র মিছিল হবে বলে জানা গিয়েছে। থাকছে ডেপুটেশন কর্মসূচিও।          

 

 

.