This Article is From Dec 06, 2019

ধর্ষণে অভিযুক্ত চারজনের এনকাউন্টার প্রসঙ্গে কী জানালেন সাংসদ জয়া বচ্চন?

জয়া বচ্চন এদিন অভিযুক্তদের এনকাউন্টার সম্পর্কে সংবাদমাধ্যমের কাছে প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, ‘‘দের আয়ে দুরুস্ত আয়ে।’’ অর্থাৎ দেরিতেও হলেও এটা ঘটল।

ধর্ষণে অভিযুক্ত চারজনের এনকাউন্টার প্রসঙ্গে কী জানালেন সাংসদ জয়া বচ্চন?

Telangana encounter: জয়া বচ্চন জানালেন প্রতিক্রিয়া।

হাইলাইটস

  • জয়া বচ্চন গত সপ্তাহে সংসদে জানিয়েছিলেন, ধর্ষকদের গণপিটুনি দেওয়া উচিত
  • তেলেঙ্গানা এনকাউন্টার প্রসঙ্গে মতামত জানালেন জয়া বচ্চন
  • তিনি বলেন, ‘‘দের আয়ে দুরুস্ত আয়ে’’
নয়াদিল্লি:

ধর্ষণে অভিযুক্ত চারজনের এনকাউন্টার প্রসঙ্গে কী জানালেন জয়া বচ্চন? সমাজবাদী পার্টির সাংসদ জয়া বচ্চন (Jaya Bachchan) গত সপ্তাহে সংসদে জানিয়েছিলেন, ধর্ষকদের গণপিটুনি দেওয়া উচিত। শুক্রবার তিনি জানালেন, তিনি তেলেঙ্গানা পুলিশের হাতে চার ধর্ষণে অভিযুক্তর (Accused In Telangana Rape Case) হত্যাকে সমর্থন করছেন (Killing Of 4 Rape-Murder Accused In Telangana)। এদিন ভোর তিনটের সময় অভিযুক্তদের ঘটনাস্থলে নিয়ে যাওয়া হচ্ছিল তদন্তের জন্য। সেই সময়ই তারা পালানোর চেষ্টা করে তাদের গুলি করে মারে পুলিশ। গত সপ্তাহে ২৬ বছরের তরুণীর ভয়ঙ্কর পরিণতি দেখে শিউরে উঠেছিল গোটা দেশ। ২৭ নভেম্বর হায়দরাবাদের কাছে টোল বুথের পার্শ্ববর্তী এলাকায় চার তরুণ ২৬ বছরের পশু চিকিৎসক তরুণীকে ধর্ষণ করে তাঁকে হত্যা করে পুড়িয়ে দেয়। চার অভিযুক্তের নাম মহম্মদ, জলু শিবা, জলু নবীন ও চিন্তাকুন্তা চেন্নাকেশবালু। এদের মধ্যে মহম্মদের বয়স ২৬। বাকিদের বয়স ২০।

জয়া বচ্চন এদিন অভিযুক্তদের এনকাউন্টার সম্পর্কে সংবাদমাধ্যমের কাছে নিজের প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, ‘‘দের আয়ে দুরুস্ত আয়ে।'' অর্থাৎ দেরিতেও হলেও এটা ঘটল।

তেলেঙ্গানা গণ ধর্ষণ ও খুন: অভিযুক্ত ৪ জনকেই এনকাউন্টার করে পুলিশ

পুলিশের অভিযোগ, অভিযুক্তরা কেবল পালাতে চেষ্টা করছিল তাই নয়, তারা পুলিশের কাছ থেকে আগ্নেয়াস্ত্র কেড়ে নেওয়ারও চেষ্টা করছিল। উপায়ান্তর না দেখে গুলি চালাতে বাধ্য হয় পুলিশ।

গত সপ্তাহে সংসদে জয়া বচ্চন তেলেঙ্গানার তরুণীর ভয়ঙ্কর পরিণতি প্রসঙ্গে ক্ষোভ উগরে দিয়ে বলেন, ‘‘এই ধরনের লোকদের (তেলেঙ্গানা ধর্ষণ কাণ্ডের অভিযুক্ত) জনসমক্ষে পিটিয়ে মারা উচিত। আমি মনে করি এটাই সময়।''

তেলেঙ্গানা ধর্ষণ কাণ্ডের অভিযুক্তদের এনকাউন্টার, মিশ্র প্রতিক্রিয়া দেশজুড়ে

"আমি জানি না যে আমি এই জাতীয় অপরাধের পরে কতবার সংসদে দাঁড়িয়ে এই প্রসঙ্গে কথা বলেছি। আমার মনে হয় এখন সময় এসেছে ... নির্ভয়া হোক, কাঠুয়া হোক বা তেলেঙ্গানা... জনগণ চায় এই বিষয়ে সরকার একটি যথাযথ এবং সুনির্দিষ্ট জবাব দিক", রীতিমতো ক্ষুব্ধ জয়া বচ্চনকে এই কথা বলতে শোনা যায় রাজ্যসভার অধিবেশনে।

"সরকার কী করছে ? কীভাবে তারা এই ঘটনার মোকাবিলা করছে ? যাঁরা নিগৃহীতা হয়েছেন তাঁদের যোগ্য বিচার পাওয়ার ক্ষেত্রে কী ন্যায়বিচার করা হয়েছে? আমি কারও নাম নিচ্ছি না। তবে নারী নিরাপত্তায় কি সরকারের দায়বদ্ধ থাকা উচিত নয়? এই ঘটনার ঠিক একদিন আগে একই রকম ঘটনা ঘটেছে তেলেঙ্গানায় ... তারপরেও কেন ঘটনাকে রোখা গেল না?", বলেন তিনি । যাঁরা এই ধরনের ভয়াবহ আক্রমণ থেকে নারী ও শিশুদের রক্ষা করতে ব্যর্থ হন তাঁদের "নিজেদের লজ্জা" হওয়া উচিত, বলেন সাংসদ জয়া বচ্চন।

.