हिंदी में पढ़ें
This Article is From Nov 24, 2019

ঘুষ থেকে বাঁচতে নোটিশ! 'আমি ঘুষখোর নই'....

অন্যান্য সরকারি অফিসাররা যেখান সুযোগ পেলেই উপরি আদায় করতে ব্যস্ত সেখানে হাতের লক্ষ্মী পায়ে ঠেলে তিনি অফিসে নোটিশ টাঙিয়েছেন, 'আমি ঘুষখোর নই'!

Advertisement
অফবিট Edited by

আমি ঘুষখোর নই!

नई दिल्ली:

এক্কেবারে উলোটপুরাণ! ঘুষ না খেয়ে খবরে এলেন তেলেঙ্গানার (Telangana) এই অফিসার। অন্যান্য সরকারি অফিসাররা যেখান সুযোগ পেলেই উপরি আদায় করতে ব্যস্ত সেখানে হাতের লক্ষ্মী পায়ে ঠেলে তিনি অফিসে নোটিশ টাঙিয়েছেন, 'আমি ঘুষখোর নই' ('I Am Uncorrupted')!  করিমনগরের (Kareennagar) এক সরকারি অফিসে পা রাখলেই দেখা মিলবে এমন অভূতপূর্ব দৃশ্যের। অ্যাডিশনাল ডিভিশনাল ইঞ্জিনিয়ার মি. অশোক তাঁর দফতরের সামনে ঝুলিয়েছেন এই বোর্ড। থবর, ডিস্ট্রিবিউশন কর্পোরেশন লিমিটেড সংস্থায় কর্মরত ওই অফিসারকে নাকি কাজ আদায়ের জন্য লোকে ঘুষ দিতে ব্যস্ত। আর তাতেই তিতিবিরক্ত হয়ে নিজেকে বাঁচাতে ওই নোটিশ টাঙাতে বাধ্য হয়েছেন তিনি।  

মুসলিম বিয়ের কার্ডে হনুমানজির ছবি! অযোধ্যায় সহাবস্থানে রাম-রহিম?

নোটিশ যাতে কারোর চোখ না এড়ায় তার জন্য অশোক তাঁর চেয়ারের পেছনের দেওয়ালে ঝকঝকে লাল রঙের বোর্ডে সাদা দিয়ে তেলুগু ভাষায় এই নোটিশ লিখেছেন তিনি। প্রায় ৪০ দিন আগে লাগানো এই বোর্ড সম্প্রতি সোশ্যালে। এবং তারপরেই অশোক এবং তাঁর নোটিশ ভাইরাল।

Advertisement

প্রসঙ্গত, গত ১৪ বছর ধরে বিদ্যুৎ বিভাগের এই দফতরে কাজ করছেন অশোক। এবং সাধারণ মানুষের অত্যাচারে তিনি নাজেহাল। তাঁর কথায়, ভয়ানক অভিজ্ঞতার শিকার তিনি। সবাই এখানে এসে ঘুষ দিয়ে আগে কাজ করাতে চায়। ১৪ বছর ধরে বলতে বলতে তিনি হয়রান। তাই আর না থাকতে পেরে এই বোর্ড লাগিয়েছেন। আশা, এবার যদি অত্যাচার বন্ধ হয়।

Advertisement
Advertisement