தமிழில் படிக்க हिंदी में पढ़ें Read in English
This Article is From Dec 07, 2019

তেলেঙ্গানা ধর্ষণ কাণ্ডে অভিযুক্তদের দেহ সংরক্ষণ করে ময়না তদন্তের ভিডিও জমা দিন: হাইকোর্ট

Telangana: দুই বিচারকের বেঞ্চ অভিযুক্তদের ময়নাতদন্তের ভিডিও রেকর্ড করে শনিবার সন্ধের মধ্যে সেই রেকর্ডিংগুলি রেজিস্ট্রারের কাছে জমা দেওয়ার নির্দেশ দিল

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Telangana: সোমবার সকাল সাড়ে দশটায় তেলেঙ্গানা হাইকোর্টের বেঞ্চে ওই মামলার শুনানি হবে

Highlights

  • সোমবার পর্যন্ত তেলেঙ্গানা কাণ্ডে অভিযুক্তদের দেহ সংরক্ষণ করার নির্দেশ
  • তাঁদের দেহের ময়না তদন্তের রিপোর্টও জমা দিতে হবে আদালতে
  • সোমবার ওই সংক্রান্ত শুনানি হবে, জানাল তেলেঙ্গানা আদালত
নয়া দিল্লি:

তেলেঙ্গানা ধর্ষণকাণ্ডে অভিযুক্তদের সোমবার রাত ৮টা পর্যন্ত সংরক্ষণ করার নির্দেশ দিল সে রাজ্যের (Telangana) হাইকোর্ট। পাশাপাশি ২৭ বছরের এক মহিলা পশু চিকিৎসককে (Telangana Veterinarian) ধর্ষণ ও হত্যায় অভিযুক্তদের দেহের ময়নাতদন্তের ভিডিও রেকর্ড করে শনিবার সন্ধের মধ্যে সেই রেকর্ডিংগুলি রেজিস্ট্রারের কাছে জমা দেওয়ার নির্দেশ দিল আদালত। তেলেঙ্গানা হাইকোর্ট এক জরুরি শুনানিতে ওই নির্দেশ দেয়। শুক্রবার ভোরেই পুলিশি এনকাউন্টারে মৃত্যু হয় তেলেঙ্গানা ধর্ষণ কাণ্ডের ৪ অভিযুক্তের। পুলিশ জানায়, যখন ধর্ষণের ঘটনার পুনর্নির্মাণ করতে অভিযুক্তদের ঘটনাস্থলে নিয়ে যাওয়া হয় তখনই পুলিশের কাছ থেকে অস্ত্র ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা করে তাঁরা। তখনই পুলিশি এনকাউন্টারে মৃত্যু হয় তাঁদের। ওই ৪ অভিযুক্তের মৃত্য়ুতে সাধারণ মানুষ পুলিশকে বাহবা দিলেও, অনেকেই এই এনকাউন্টারের ঘটনা (Telangana Killings) নিয়ে প্রশ্ন তুলেছেন।

দুই বিচারকের বেঞ্চ অভিযুক্তদের ময়নাতদন্তের ভিডিও রেকর্ডিং করার নির্দেশ দেয় । শনিবার সন্ধের মধ্যে সেই রেকর্ডিংগুলি রেজিস্ট্রারের কাছে জমা দিতে হবে বলে জানিয়েছে আদালত।

"মেহবুব নগরের প্রধান জেলা বিচারক শনিবার সন্ধে নাগাদ তেলেঙ্গানা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলকে ভিডিও হস্তান্তর করার নির্দেশ দিয়েছে", বলা হয় রায়ে।

Advertisement

"যে কোনও ধরণের এনকাউন্টারের বিরুদ্ধে": তেলেঙ্গানার এনকাউন্টার প্রসঙ্গে আসাউদ্দিন ওয়াইসি

সোমবার সকাল সাড়ে দশটায় তেলেঙ্গানা হাইকোর্টের বেঞ্চে ওই মামলার শুনানি হবে।

Advertisement

পুলিশ জানিয়েছে, ৪ অভিযুক্ত মহম্মদ আরিফ, জল্লু শিব, জল্লু নবীন এবং চিন্তাকুণ্টা চেন্নাকেশাভুলুকে ঘটনার পুনর্নির্মাণের জন্য ভোর তিনটের সময় ঘটনাস্থলে নিয়ে যাওয়া হয়ে ছিল। হায়দরাবাদ থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে একটি সেতুর নিচে ওই  মহিলার মৃতদেহ পাওয়া যাওয়ায় অভিযুক্তদের সেখানেই নিয়ে যাওয়া হয়। পুলিশের দাবি অনুযায়ী,  অভিযুক্তদের মধ্যে একজন অন্যদের পালিয়ে যাওয়ার ইঙ্গিত দেয়।

পুলিশের দাবি, দু'জন তাঁদের আক্রমণ করে, অস্ত্র ছিনিয়ে নিয়ে তাঁদের দিকে লক্ষ্য করে গুলি চালানোর পরে তাঁরা আত্মরক্ষার্থে অভিযুক্তদের লক্ষ্য করে গুলি চালায়।

Advertisement

‘‘আইন তার কর্তব্য করেছে'': তেলেঙ্গানা এনকাউন্টার প্রসঙ্গে তেলেঙ্গানা পুলিশ

২৭ নভেম্বর যখন একটি টোল বুথের কাছে নিজের স্কুটিটি পার্ক করে রেখে যান ওই মহিলা চিকিৎসক তখনই তা খেয়াল করে অভিযুক্তরা । অভিযোগ, ওই যুবতী চলে যাওয়ার পরেই তাঁর রেখে যাওয়া স্কুটির টায়ার পাংচার করে দিয়ে সেখানেই অপেক্ষা করছিল তাঁরা। পরে তিনি চর্মরোগ বিশেষজ্ঞের অ্যাপয়েন্টমেন্ট শেষের পর যখন ওই টোল বুথে ফিরে আসেন, তখন অভিযুক্তরা স্কুটি ঠিক করার প্রতিশ্রুতি দিয়ে তাঁকে একটি ট্রাক ইয়র্ডে নিয়ে যায়, সেখানেই তাঁকে গণধর্ষণ করে তাঁরা, তারপর শ্বাসরোধ করে যুবতীকে হত্যা করার পর প্রমাণ লোপাটের চেষ্টায় তাঁর দেহ পুড়িয়ে দেয় বলে পুলিশ জানায়।

Advertisement

দেখুন এই খবরগুলিও:

  .  
Advertisement