This Article is From Dec 01, 2019

পশু চিকিৎসকের ধর্ষণের ঘটনার শুনানি ফাস্ট-ট্র্যাক কোর্টে হবে: মুখ্যমন্ত্রী

দ্রুত বিচারের দাবি জানিয়ে, পুলিশের সঙ্গে সংঘর্ষ হয় বিক্ষোভকারীদের, তেলেঙ্গানায় জুতো এবং পাথর ছোঁড়া হয় দেহ উদ্ধারের পর

পশু চিকিৎসকের ধর্ষণের ঘটনার শুনানি ফাস্ট-ট্র্যাক কোর্টে হবে: মুখ্যমন্ত্রী

২৬ বছর বয়সী পশু চিকিৎসকের গণধর্ষণ ও খুনের ঘটনায় শুরু হয়েছে প্রতিবাদ (এএফপি)

হায়দরাবাদ:

হায়দরাবাদে পশু চিকিৎসককে গণধর্ষণ করে খুনের (Hyderabad Rape and Murder Case) ঘটনায় ক্ষোভের আগুন জ্বলে উঠেছে দেশজুড়ে। প্রতিবাদে সামিল হয়েছেন তেলেঙ্গানার মানুষও। রবিবার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও জানিয়ে দিলেন, ঘটনার শুনানি হবে ফাস্ট-ট্র্যাক কোর্টে। শাহাদনগরে পশু চিকিৎসকের দেহ উদ্ধারের পরেই শুরু হয় ব্যাপক বিক্ষোভ, পুলিশকে লক্ষ্য করে জুতো এবং পাথরও ছোঁড়া হয়, বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। ঘটনায়  এখনও পর্যন্ত চারজনকে গ্রেফতার করা হয়েছে এবং গাফিলতির জন্য  তিনজন পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয়েছে। রাজ্য প্রশাসনের ওপর হায়দরাবাদের চিকিৎসকের গণধর্ষণের ঘটনা নিয়ে ব্যাপক চাপের সৃষ্টি হয়েছে, রবিবার এই নিয়ে প্রথমবার কথা বলতে গিয়ে মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও জানালেন, এই ঘটনায় ফাস্ট-ট্র্যাক কোর্ট তৈরি করে দ্রুত বিচারের ব্যবস্থা করা হবে।

"ধর্ষণের আগে যুবতীকে জোর করে হুইস্কি খাইয়েছিল ওরা...": তেলেঙ্গানা প্রশাসন

কোনওরকম দেরী না করে যাতে ধর্ষণকারীদের দ্রুত সর্বোচ্চ সাজা দেওয়া যায়,. তার জন্য প্রধানমন্ত্রীকে আইন সংশোধনের আর্জি জানিয়েছেন মুখ্যমন্ত্রীর ছেলে কেটি রামা রাও।

ওই এলাকায় যাতে কোনও রাজনীতিবিদ, পুলিশ এবং সংবাদমাধ্যমের প্রতিনিধি ঢুকতে পারেন, তারজন্য চাবি দিয়ে রাখা হয়েছে। হায়দরাবাদের বাইরের এলাকায় তাঁদের কলোনির সামনে একটি নোটিশে লেখা হয়েছে, “কোনও সমবেদনা নয়, শুধুমাত্র পদক্ষেপ এবং বিচার”।

'কেন ভারতে নিরাপদ নই'? সংসদের সামনে প্রতিবাদ যুবতীর

হায়দরাবাদে গণধর্ষণ করে খুনের ঘটনা মনে করিয়ে দিয়েছে ২০১২ দিল্লিতে গণধর্ষণের ঘটনা। দিল্লির গণধর্ষণের ঘটনায় আন্তর্জাতিক মহলেও সাড়া পড়ে গিয়েছিল এবং মহিলাদের ওপর অত্যাচার নিয়ে সরব হয় বিভিন্ন মহল। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই হায়দরাবাদের ঘটনা ব্যাপক সাড়া ফেলে দিয়েছে, সোশ্যাল মিডিয়ায় #HangRapists ট্রেন্ডিং-এ চলে এসেছে।

.