தமிழில் படிக்க Read in English
This Article is From Dec 24, 2018

সুপ্রিম কোর্টে বিতর্কিত অযোধ্যা মামলার শুনানি আগামী ৪ জানুয়ারি

মন্দির না মসজিদ? অতি বিতর্কিত অযোধ্যা মামলাটি সুপ্রিম কোর্ট শুনবে আগামী শুক্রবার। যে বেঞ্চটি এই মামলাটি শুনবে, তার নেতৃত্বে থাকবেন স্বয়ং সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি।

Advertisement
অল ইন্ডিয়া

আগামী শুক্রবার অযোধ্যা মামলা শুনবে সুপ্রিম কোর্ট

নিউ দিল্লী:

মন্দির না মসজিদ? সুপ্রিম কোর্টে অতি বিতর্কিত অযোধ্যা মামলাটির শুনানি হবে আগামী সপ্তাহের শুক্রবার। অর্থাৎ, ৪ জানুয়ারি।  যে বেঞ্চটি এই মামলাটি শুনবে, তার নেতৃত্বে থাকবেন স্বয়ং সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি। শাসক দল বিজেপি জানিয়েছে, তারা চায় সুপ্রিম কোর্ট এই মামলাটি প্রতিদিনই শুনে তাড়াতাড়ি তাদের রায় দিক রামমন্দির নিয়ে। বিজেপির পক্ষ থেকে আজ এই কথা জানান কেন্দ্রীয় মন্দ্রী প্রকাশ জাভড়েকর।

অন্যদিকে, একাধিক ডানপন্থী সংগঠনের দাবি, সরকার আইনি প্রক্রিয়াকে একপাশে সরিয়ে রেখে অবিলম্বে রামমন্দির নিয়ে অর্ডিন্যান্স জারি করুক যাতে অযোধ্যায় মন্দির নির্মাণের কাজ খুব দ্রুত শুরু করা যেতে পারে।

২০১০ সালে এলাহাবাদ হাইকোর্ট এই বিতর্কিত জমিটিকে তিনভাগে ভাগ করার নির্দেশ দিয়েছিল। যার মধ্যে একটি ভাগ পাবে সুন্নি ওয়াকফ বোর্ড, একটি পাবে নির্মোহী আখড়া এবং শেষেরটি পাবে রাম লালা।  সেই রায়কে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে ১৪'টি পিটিশন জমা পড়ে।

Advertisement

প্রধান বিচারপতি রঞ্জন গগৈ এবং বিচারপতি এস কে কল তিন বিচারপতির বেঞ্চের প্রতিনিধিত্ব করবেন।

 

Advertisement
Advertisement