This Article is From Sep 25, 2018

রাজ্যকে বিপদে ফেলতে চাইছে বিজেপি, বললেন পার্থ

আগামীকাল রাজ্যে বারো ঘন্টা বনধ ডেকেছে বিজেপি। সেই বনধকে কেন্দ্র করেই বনধের সমর্থনে শহরে একটি মিছিল বের করল। উল্টোদিকে আরও একটি মিছিল বের করল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস।

রাজ্যকে বিপদে ফেলতে চাইছে বিজেপি, বললেন পার্থ

কোনওরকম বেচাল দেখলেই কঠোর ব্যবস্থা নেবে পুলিশ, বলেন পার্থ

কলকাতা:

আগামীকাল রাজ্যে বারো ঘন্টা বনধ ডেকেছে বিজেপি। সেই বনধকে কেন্দ্র করেই বনধের সমর্থনে শহরে একটি মিছিল বের করল। উল্টোদিকে আরও একটি মিছিল বের করল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। যদিও সেই মিছিল বেরোল আগামীকালের বনধের বিরোধিতা করে। উত্তর দিনাজপুরের ইসলামপুরের দাড়িভিট হাইস্কুলের শিক্ষক নিয়োগকে কেন্দ্র করে ঘটা ছাত্র-পুলিশ সংঘর্ষে মারা যান দুজন ব্যক্তি। ওই ঘটনার প্রতিবাদেই আগামীকাল রাজ্য জুড়ে বনধ ডেকেছে ভারতীয় জনতা পার্টি। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সংবাদমাধ্যমকে বলেন, “এই সরকারের থেকে মানুষের আস্থা উঠে গিয়েছে। তারা শান্তিপূর্ণভাবেই অংশ নেবে এই বনধে। তবে তৃণমূল ও তাদের গুন্ডারা যদি অশান্তি করতে চায়, তাহলে তার উপযুক্ত জবাবও পাবে তারা”।

বিজেপির ডাকা বাংলা বনধের বিরুদ্ধে মামলা, শুনবে কলকাতা হাইকোর্ট

বিরোধী দল বনধ ডাকলেই সেই বনধ ব্যর্থ করার জন্য উঠে পড়ে লাগে রাজ্য সরকার। অথচ, মমতা বন্দ্যোপাধ্যায় বোধহয় ভুলে গিয়েছেন তৃণমূল কংগ্রেস গঠন করার পর ঠিক কতগুলো বনধ ডেকেছিলেন তিনি। দাবি দিলীপ ঘোষের।

“রাজ্য সরকার ইসলামপুরের ঘটনাটিকে আর পাঁচটা ঘটনার মতোই ধামাচাপা দিতে চাইছে। কিন্তু, যতদিন না বিচার পাচ্ছে ইসলামপুরের মানুষ, ততদিন আমাদের লড়াই চলবে”, বলেন তিনি।

 "বনধ শেষতম অবলম্বন হওয়া উচিত", বললেন মমতা

রাজ্যের উন্নয়নপ্রক্রিয়া ব্যাহত করতে উঠেপড়ে লেগেছে বলে দাবি করে বিজেপিকে একহাত নিয়েছে তৃণমূল।

“রাজ্যকে সমস্যায় ফেলাই বিজেপির কাজ। তবে, আগামীকালের বনধে সাধারণ মানুষের জীবনযাপনে কোনও অসুবিধা যাতে না হয়, তা নিশ্চিত করা হবে প্রশাসনের পক্ষ থেকে। প্রচুর পুলিশ থাকবে। কোনওরকম বেচাল দেখলেই কঠোর ব্যবস্থা নেবে তারা”, সাংবাদিকদের বলেন তৃণমূল মহাসচিব তথা রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

 

Mamata On Bharat Bandh: বনধ না করেও আন্দোলন করা যায় বললেন মুখ্যমন্ত্রী

.