தமிழில் படிக்க Read in English
This Article is From Oct 05, 2018

পেট্রল, ডিজেলের দাম অন্তত 10 টাকা করে কমানো উচিত: মমতা বন্দ্যোপাধ্যায়

মুখ্যমন্ত্রী বলেন, "কেন্দ্রীয় সরকারের উচিত তেলের দাম অনন্তপক্ষে 10 টাকা করে কমানো। কেন্দ্রের এই সরকার জনতার ভালো নিয়ে ভাবিত নয়। তারা শুধু নিজেদের দলের স্বার্থ নিয়েই ভাবে।" 

Advertisement
অল ইন্ডিয়া Posted by (with inputs from PTI)

গত মাসেই পেট্রল ডিজেলের দাম লিটারে 1 টাকা করে কমিয়েছে মমতার সরকার (ফাইল ফোটো)

শিলিগুড়ি :

জ্বালানি তেলের উপর সেস তুলে নেওয়ার দাবি তুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর আজ শুল্ক হ্রাসের সিদ্ধান্তের কথা ঘোষণা করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। এর প্রেক্ষিতে মমতা বলেন, তেলের দাম অন্তত 10 টাকা করে কমানো উচিত। 

কেন্দ্রীয় সরকারের তরফে আজ শুল্ক 1.50 টাকা কমানোর কথা ঘোষণা করা হয়। এছাড়া সরকারি তরফে পেট্রলিয়াম কম্পানিগুলিকে 1 টাকা করে দাম কমানোর নির্দেশ দেওয়া হয়েছ। সব মিলিয়ে তেলের দাম লিটার প্রতি 2.50 টাকা কমানো হয়। 

মুখ্যমন্ত্রী বলেন, "কেন্দ্রীয় সরকারের উচিত তেলের দাম অন্ততপক্ষে 10 টাকা করে কমানো। কেন্দ্রের এই সরকার জনতার ভালো নিয়ে ভাবিত নয়। তারা শুধু নিজেদের দলের স্বার্থ নিয়েই ভাবে।" 

Advertisement

কেন্দ্রীয় অর্থমন্ত্রী আজ জ্বালানি তেলের শুল্ক হ্রাস করে রাজ্যগুলির কাছে আবেদন করেছেন, 5 টাকা করে দাম কমানোর জন্য। তবে ইতিমধ্যেই BJP শাসিত উত্তরপ্রদেশ, ​মধ্যপ্রদেশ, গুজরাত, মহারাষ্ট্র ছত্তিশগড় অসম, উত্তরাখণ্ড, হিমাচল প্রদেশ ও ত্রিপুরা পেট্রল ডিজেলের দাম কমিয়েছে।


জ্বালানি তেলের দাম নিয়ে কেন্দ্রকে আজ কটাক্ষ করে কংগ্রেস কংগ্রেস নেতা রণদীপ সুরজেওয়ালা বলেন, "এটা আসলে হাজার ক্ষতের পর ব্যান্ড এইডের প্রলেপ। 2014 সালে তেলের যা দাম ছিল তা ফিরিয়ে আনার কথা বলেছিলাম আমরা।"

Advertisement

আরও পড়ুন: জ্বালানি তেলের দাম 2.50 টাকা কমালো কেন্দ্র, 10টি তথ্য 

Advertisement