தமிழில் படிக்க Read in English
This Article is From Jan 10, 2019

ফিরে আসার দু'দিনের মধ্যেই ফের সিবিআই অধিকর্তার পদ থেকে সরে গেলেন অলোক বর্মা

মাত্র ৪৮ ঘন্টা আগে সিবিআই অধিকর্তার পদে ফের বসেছিলেন তিনি। সেই অলোক বর্মাকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে একটি উচ্চপদস্থ কমিটি আজ সন্ধেবেলায় পদ থেকে সরিয়ে দিল।

Advertisement
অল ইন্ডিয়া
নিউ দিল্লি:

মাত্র ৪৮ ঘন্টা আগেই সিবিআই অধিকর্তার পদে ফের বসেছিলেন তিনি। সেই অলোক বর্মাকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে একটি উচ্চপদস্থ কমিটি আজ সন্ধেবেলায় পদ থেকে সরিয়ে দিল। গত ২৪ ঘন্টায় অলোক বর্মাকে ১০ জন সিবিআই কর্তার বদলি রুখে দিয়ে তাঁদের জায়গায় পাঁচজনকে বদলি করেন।  গত অক্টোবরেই অক্টোবরেই অলোক বর্মাকে সাময়িকভাবে ছুটিতে পাঠিয়ে দেওয়া হয়েছিল। যতক্ষণ না প্রধানমন্ত্রী, দেশের প্রধান বিচারপতি এবং প্রধান বিরোধী দলনেতা নিয়ে তৈরি কমিটি তাঁর পদ নিয়ে চূড়ান্ত মতামাত দেবে, ততদিন তিনি কোনও সিদ্ধান্ত নিতে পারবেন না। এমনটা সাফ জানিয়ে দিয়েছিল সুপ্রিম কোর্ট।

৩১ জানুয়ারির মধ্যে যাঁদের মেয়াদ ফুরোচ্ছে, তাঁরা পূর্ণসময় কাজ করতে পারছেন কি না এবং তাঁদের অবসরের পর নতুন এবং যোগ্য কাউকে ওই পদে আনা হচ্ছে কি না, তা দেখা কমিটির দায়িত্ব।

আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনে সন্ধ্যার বৈঠকের পর সিদ্ধান্ত নেওয়া হয়, অলোক বর্মাকে সরিয়ে দেওয়া হবে পদ থেকে। সূত্রের খবর, বৈঠকে উপস্থিত কংগ্রেসের মল্লিকার্জুন খারগে এই সিদ্ধান্তের তুমুল বিরোধিতা করেন। যদিও, তাতে আখেরে কোনও লাভ হয়নি। 

Advertisement

 

Advertisement