This Article is From Sep 24, 2019

লিডিং স্কুল অফ ইন্ডিয়ার সদস্য নির্বাচিত হল দ্য ফিউচার ফাউন্ডেশন স্কুল

লিডিং স্কুল অফ ইন্ডিয়ার সদস্য নির্বাচিত হল  দ্য ফিউচার ফাউন্ডেশন স্কুল।শিক্ষা ক্ষেত্রে তাদের বিশেষ যোগদানের জন্য এই সম্মান পেল তারা।

Advertisement
Kolkata

দ্য ফিউচার ফাউন্ডেশন স্কুল

কলকাতা :

লিডিং স্কুল অফ ইন্ডিয়ার সদস্য নির্বাচিত হল  দ্য ফিউচার ফাউন্ডেশন স্কুল।শিক্ষা ক্ষেত্রে তাদের বিশেষ যোগদানের জন্য এই সম্মান পেল তারা। লিডিং স্কুল কর্প,আমেরিকার, তরফ থেকে এই সম্মান ভারতের চল্লিশটি স্কুলকে দেওয়া হয়েছে।আমেরিকা,ইংল্যান্ড,অস্ট্রেলিয়া, স্পেন,নিউজিল্যান্ডের মতো দেশের স্কুলও লিডিং স্কুল অফ ওয়ার্ল্ডের এই সম্মান পেয়েছে। Leading Schools Corp, USA একটি সংস্থা৷ এরা বিশ্বের প্রথম এবং একমাত্র সংস্থা, যারা স্কুলের অডিট ও পরিকাঠামোগত মানের উপর শংসাপত্র দেয়৷ মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন,
অস্ট্রেলিয়া, স্পেন, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা-সহ একাধিক দেশে এই সংস্থা কাজ করে৷ ২৩ সেপ্টেম্বর ২০১৯ ফিউচার ফাউন্ডেশন স্কুলকে এই সম্মান দেওয়া হয়৷ সম্মান দিতে কলকাতায় আসেন ওই মার্কিন সংস্থার ভারতের প্রধান সাবিনা আগরওয়াল সেহগেল৷

পরিচালক ক্লিভেজ, ঊরু দেখাতে বলেছিলেন': কাস্টিং কাউচ নিয়ে বিস্ফোরক সুরভীন

ভারতে ফিউচার ফাউন্ডেশন স্কুল ছাড়াও বেশ কিছু শিক্ষাপ্রতিষ্ঠান এবার ওই মার্কিন সংস্থার কাছ থেকে এই সম্মান পেয়েছে৷ পড়ুয়াদের শিক্ষাগত যোগ্যতা,সামগ্রিক ব্যক্তিত্বের বিকাশ ঘটানো,সহশিক্ষায় বিশেষ জোর, নীতিবোধ শেখানো,টেক স্যাভি শিক্ষা পদ্ধতিতে শিক্ষা প্রদান মূলত এই এই সমস্ত বিশেষ শিক্ষা পদ্ধতির জন্যই লিডিং স্কুলের শিরোপা পেল The Future Foundation School। শিক্ষা মানেই শুধু প্রথাগত শিক্ষা নয়।পিঠে ভারী ব্যাগ আর আর পরীক্ষার চাপের মধ্যে আটকে না রেখে পড়ুয়াদের একটু অন্যরকম শিক্ষা প্রদান করার যে উদ্যোগ The Future Foundation school নিয়ে আসছে তাকেই কুর্ণিশ জানাল লিডিং স্কুল কর্প,আমেরিকা।
সম্মান প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথিদের পাশাপাশি হাজির ছিল স্কুলের একঝাঁক পড়ুয়াও। স্কুলের এই সম্মান প্রাপ্তিতে গর্বিত তারা।

Durga Puja 2019: আসছে না বিজ্ঞাপন, বাজেটের ঘাটতিতে উদ্বিগ্ন বহু উদ্যোক্তা

Advertisement

দেশে লিডিং স্কুল কর্পের প্রধান মিস সাবিনা আগরওয়াল সেহগল একজন আ্যডভোকেট এবং সাংবাদিক যিনি কাজ করেছেন কর্পোরেট ওয়ার্ল্ডেও। তিনি মনে করেন শিক্ষা  হল এক নিরন্তর প্রক্রিয়া, এটি কোনও নির্দিষ্ট লক্ষ্য নয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিস সলভেগ ওবেরসেইথার,আ্যটাচি ফর কো অপারেশন ইন ফ্রেঞ্চ,মিস ভারজিনিয়া করটেভাল কনসাল জেনারেল,মিস টিপহেইন মেইরান।

এই সম্মান পেয়ে অত্যন্ত খুশি তিনি, জানালেন স্কুলের প্রিন্সিপাল। যেভাবে এখানকার পড়ুয়াদের  পড়াশোনা, সহশিক্ষার পাশাপাশি শারীরিক ও মানসিক গঠনেও জোড় দেওয়া হয় তারই ফল এই ধরনের স্বীকৃতি, বলছেন স্কুলের শিক্ষক শিক্ষিকারা।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement
Advertisement