தமிழில் படிக்க
This Article is From Dec 19, 2018

'জিপ-ছাদ'-এর রহস্য উন্মোচন করলেন 'থ্রি ইডিয়টস' ছবির 'অনুপ্রেরণা' সোনম ওয়াংচুক

ছবিটিতে দেখা যাচ্ছে, সোনম ওয়াংচুকের হিমালয়ান ইন্সটিটিউট অব অল্টারনেটিভসের ছাদটিকে রিসাইকেল করা হয়েছে একটি সাদা রঙের মহিন্দ্রা জিপ দিয়ে। 

Advertisement
অল ইন্ডিয়া

আনন্দ মহিন্দ্রা শেয়ার করার পর জিপ-ছাদের ছবি ভাইরাল হয়ে যায়।

রাজকুমার হিরানির ছবি 'থ্রি ইডিয়টস'-এ আমির খানের চরিত্র ফুংসুক ওয়াংড়ু যাঁর কথা মাথায় রেখে বানানো সেই ইঞ্জিনিয়ার, শিক্ষাবিদ, আবিষ্কারক সোনম ওয়াংচুক একটি টুইটের মাধ্যমে জানান তাঁর হিমালয়ান ইন্সটিটিউট অব অল্টারনেটিভসের ছাদ তিনি তৈরি করেছেন মহিন্দ্রার জিপকে রিসাইকেল করে। কয়েকদিন আগে টুইটারে আনন্দ মহিন্দ্রা ছবিটি শেয়ার করার পরই তা ভাইরাল হয়ে যায়। ছবিটিতে দেখা যাচ্ছে, সোনম ওয়াংচুকের হিমালয়ান ইন্সটিটিউট অব অল্টারনেটিভসের ছাদটিকে রিসাইকেল করা হয়েছে একটি সাদা রঙের মহিন্দ্রা জিপ দিয়ে। 

কমছে জিএসটি, দাম কমতে চলেছে বহু অত্যাবশকীয় পণ্যের

এই অপূর্ব ছবিটিকে প্রশংসা করে একটি টুইট করে দৃশ্যতই উচ্ছ্বসিত আনন্দ মহিন্দ্রা বলেন, "এই অপূর্ব ছবিটা এক বন্ধু পাঠাল। হিমালয়ান ইন্সটিটিউট অব অল্টারনেটিভসের ছবি এটি। যেখানে একটি মহিন্দ্রা জিপ দিয়েই ছাদটা বানিয়ে ফেলা হয়েছে। এমন মৌলিক বোধ অবশ্যই প্রশংসার যোগ্য। এই প্রতিষ্ঠানটির সবথেকে উল্লেখযোগ্য ব্যাপার হল, এখানে কোনও কিছুই ফেলা যায় না। সবকিছু দিয়েই অন্য কিছু না কিছু তৈরি করে ফেলা হয়"।

 

 

Advertisement

 

 

 

Advertisement
Advertisement