This Article is From Feb 03, 2019

কলকাতা পুলিশের কমিশনার বিশ্বের অন্যতম সেরা, বললেন মমতা

মমতা বলেন, কলকাতা পুলিশের বর্তমান কমিশনার বিশ্বের সেরাদের মধ্যে একজন। তাঁর সততা ও সাহসিকতা প্রশংসাতীত। উনি ২৪ ঘন্টা কাজ করে যান। মাত্র একদিনের জন্য ছুটি নিয়েছিলেন। তাতেও এত প্রশ্ন!

কলকাতা পুলিশের কমিশনার বিশ্বের অন্যতম সেরা, বললেন মমতা

কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমারের পাশে দাঁড়ালেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতা:

চিটফান্ড কেলেঙ্কারীর তদন্তের জন্য তাঁকে জেরা করবে বলে শনিবারই তলব করেছিল সিবিআই। রবিবার সেই ব্যক্তি, অর্থাৎ, কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমারের পাশে দাঁড়ালেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ক্ষোভে ফেটে পড়ে জানান, “বিজেপি ক্ষমতার কেন্দ্রে বসে ক্ষমতার অপব্যবহার করছে। পুলিশ, গোয়েন্দা সবাইকেই ইচ্ছেমতো নিয়ন্ত্রণ করতে চাইছে ওরা। বিজেপির সর্বোচ্চ স্তরের নেতৃত্ব নিকৃষ্টমানের রাজনীতি করে চলেছে। এখন শুধু রাজনৈতিক দলগুলোই ওদের লক্ষ্য নয়। পুলিশ বা গোয়েন্দার মতো পেশার দিকেও নজর পড়েছে ওদের। আমরা এর তীব্র নিন্দা করছি। এত নোংরাভাবে রাজনীতির লড়াই শুরু করেছে ওরা, যা বলার নয়”।

শনিবার সিবিআই জানায় রাজীব কুমার আপাতত ‘পলাতক'। তবে, সারদা ও রোজভ্যালি চিটফান্ড কেলেঙ্কারীর সঙ্গে যুক্ত থাকার অভিযোগে তাঁকে এখন খুঁজছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এর আগেও রাজীব কুমারকে তলব করা হয়েছিল। কিন্তু ১৯৮৯ ক্যাডারের এই আইপিএস অফিসার সেই নোটিসের কোনও উত্তর দেননি।

মমতা বলেন, কলকাতা পুলিশের বর্তমান কমিশনার বিশ্বের সেরাদের মধ্যে একজন। তাঁর সততা ও সাহসিকতা প্রশংসাতীত। উনি ২৪ ঘন্টা কাজ করে যান। মাত্র একদিনের জন্য ছুটি নিয়েছিলেন। তাতেও এত প্রশ্ন! মিথ্যে ছড়ানোর একটা লিমিট থাকে! কিন্তু মিথ্যেটা চিরকালই মিথ্যেই থেকে যায়! তা সত্যি হয় না।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)

.