This Article is From Jan 29, 2019

"সিপিএমকে সরিয়ে ত্রিপুরা পেয়েছে মানুষের সরকার, বাংলা পেয়েছে সিন্ডিকেট সরকার": বিপ্লব দেব

হুগলি জেলার আরামবাগে সভা করতে আসেন তিনি। সভামঞ্চে উঠেই স্বভাবসিদ্ধ ভঙ্গিতে একের পর এক তীব্র বাক্যবাণে বিদ্ধ করে ফেলেন পশ্চিমবঙ্গ সরকার তথা তৃণমূল কংগ্রেসকে।

লোকসভা নির্বাচনে জিতে আমরা বাংলাকে সন্ত্রাস ও সিন্ডিকেটের রাজ থেকে মুক্ত করব, বলেন তিনি (ছবি প্রতীকী)

আরামবাগ:

মঙ্গলবার রাজ্যে সভা করতে এলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। হুগলি জেলার আরামবাগে সভা করতে আসেন তিনি। সভামঞ্চে উঠেই স্বভাবসিদ্ধ ভঙ্গিতে একের পর এক তীব্র বাক্যবাণে বিদ্ধ করেন পশ্চিমবঙ্গ সরকার তথা তৃণমূল কংগ্রেসকে। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কেও একহাত নিতে ছাড়েননি তিনি। তাঁর বক্তব্যের কয়েকটি নির্যাস রইল এখানে। “ত্রিপুরায় সিপিএম সরকারের আমলে ছোট শিশুরা আমাকে দেখে তাদের হাত নাড়াত। কিন্তু, প্রবল ভয়ের চোটে তাদের মা'রা সন্তানদের হাতটা নামিয়ে দিতে বাধ্য হত। আমরা ক্ষমতায় আসার পর এই চিত্রটা বদলে গিয়েছে। ঘটনা হল, ত্রিপুরার মানুষ সিপিএমকে ক্ষমতা থেকে সরিয়ে পেয়েছেন মানুষের সরকার। আর, পশ্চিমবঙ্গের মানুষ সিপিএমকে ক্ষমতা থেকে সরিয়ে আলিঙ্গন করেছেন সিন্ডিকেটের সরকারকে। ভয় পাইয়ে বা ভয় দেখিয়ে কোনও শাসনব্যবস্থা চালানো যা না। মমতা দিদিকে বলতে চাই, আপনার সঙ্গে মা মাটি মানুষ কিন্তু আর নেই। সকলেই তাঁরা চলে এসেছেন বিজেপির কাছে। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে আপনারা হেরে যাবেন। সেই হারকে স্বীকার করে নিতেই হবে আপনাদের। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে জিতে আমরা বাংলাকে সন্ত্রাস ও সিন্ডিকেটের রাজ থেকে মুক্ত করব”।

বিজেপিকে একবার সুযোগ দিন মোদীর নেতৃত্বে সোনার বাংলা নির্মাণ হবে: অমিত শাহ

তিনি আরও বলেন, আপনাকে মনে করিয়ে দিই দিদি, আপনার বাড়িতে গিয়ে আপনার মা'র সঙ্গে দেখা করে তাঁকে প্রণাম করে এসেছিলেন অটল বিহারী বাজপেয়ী। আপনি তাতে অত্যন্ত খুশি হয়েছিলেন। গর্ব অনুভব করেছিলেন। অথচ, আজ, ওই ঘটনার এত বছর বাদে বাংলায় মা'র চোখের সামনে ছেলেকে হত্যা করে দেওয়া হচ্ছে। আপনি জানছেন সবই, শুনছেন সবই, তবুও কিছু দেখছেন না। ইচ্ছাকৃতভাবে অন্ধ সেজে রয়েছেন মহাভারতের ধৃতরাষ্ট্রের মতো। আপনি নিজের কবর নিজেই খুঁড়ছেন। মনে রাখবেন, পাঁচজন পান্ডবের কাছে কিন্তু হেরে গিয়েছিল কৌরবরা। সেই একই ঘটনার পুনরাবৃত্তি হবে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে।

উনি তো সব দেখেও 'অন্ধ' হয়ে রয়েছেন ধৃতরাষ্ট্রের মতো, মমতাকে তোপ বিপ্লব দেবের

বিপ্লব দেবের ভাষণ থেকে আসা একের পর এক কঠোর বক্তব্যকে সমর্থন জানিয়ে  হাততালি দেন বহু মানুষ। এই ব্যাপারে রাজ্যের শাসক দল কী বলে, এখন সেটাই দেখার।

.