This Article is From Dec 22, 2018

৪২ শতাংশ আসনে জিতে অসমের পঞ্চায়েত নির্বাচনে একক বৃহত্তম দল হল বিজেপি

৫ ডিসেম্বর ও ৭ ডিসেম্বর হয় অসমের পঞ্চায়েত নির্বাচন। মোট ভোট পড়েছিল ৮২ শতাংশ। ৭৮,৫৭১ জন প্রার্থী নির্বাচনে দাঁড়িয়েছিলেন। ৭৩৪ জন প্রার্থী জিতে যান বিনা প্রতিদ্বন্দ্বিতায়।

Advertisement
অল ইন্ডিয়া

মোট ২৬,৭৮৪'টি পদের মধ্যে বিজেপির দখলে এল ১১,৩২৫'টি পদ।

গুয়াহাটি:

দিন দশেক আগেই পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে বেশ খারাপ ফল করেছিল বিজেপি। একটি রাজ্যেও তারা ক্ষমতায় আসতে পারেনি। কিন্তু দিন দশেক বাদে অসমের পঞ্চায়েত ভোটের ফলাফলে ওই নির্বাচনের প্রভাব তেমন পড়ল না। মোট আসনের ৪২ শতাংশ জিতে গিয়ে অসমের একক বৃহত্তম দল হিসেবে নিজের জায়গাটা পোক্ত করল বিজেপি। ৩৪ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় হয়ে শেষ করল কংগ্রেস। এই কথা গতকাল জানাল অসমের রাজ্য নির্বাচন কমিশন। মোট ২৬,৭৮৪'টি পদের মধ্যে বিজেপির দখলে এল ১১,৩২৫'টি পদ। গোটা অসম জুড়ে গণনা শুরু হয়েছিল ১২ ডিসেম্বর। গণনাপ্রক্রিয়া শেষ হওয়ার পরেই এই কথা জানিয়েছিল অসম সরকার। 

স্বরাষ্ট্র মন্ত্রকের নয়া নির্দেশ ঘিরে তুঙ্গে রাজনৈতিক বিতর্ক, ১০টি তথ্য

মোট ৮,৯৭০'টি পদ গিয়েছে কংগ্রেসের দখলে। নির্দল প্রার্থীরা জয়ী হয়েছেন, ৩,০৪৮'টি আসনে। যা, মোট আসনসংখ্যার ১১ শতাংশ। ৫ ডিসেম্বর ও ৭ ডিসেম্বর হয় অসমের পঞ্চায়েত নির্বাচন। মোট ভোট পড়েছিল ৮২ শতাংশ। ৭৮,৫৭১ জন প্রার্থী নির্বাচনে দাঁড়িয়েছিলেন। ৭৩৪ জন প্রার্থী জিতে যান বিনা প্রতিদ্বন্দ্বিতায়।

Advertisement

রাজনৈতিক বিরোধীদের শারীরিক নিগ্রহের হুমকি, দিলীপের নামে অভিযোগ প্রাক্তন বিজেপি নেতার

 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement
Advertisement