This Article is From Jan 08, 2019

রথযাত্রা নিয়ে বিজেপির করা আবেদনের প্রতিক্রিয়া দিন, সরকারকে নির্দেশ সুপ্রিম কোর্টের

রাজ্যে রথযাত্রা নিয়ে পশ্চিমবঙ্গ সরকারের কাছে যে আবেদন করেছিল, সেই ব্যাপারে সরকারকে সাড়া দেওয়ার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট৷

রথযাত্রা নিয়ে বিজেপির করা আবেদনের প্রতিক্রিয়া দিন, সরকারকে নির্দেশ সুপ্রিম কোর্টের

মামলার পরবর্তী শুনানি ২৫ জানুয়ারি

নিউ দিল্লি:

রাজ্যে রথযাত্রা নিয়ে পশ্চিমবঙ্গ সরকারের কাছে যে আবেদন করেছিল, সেই ব্যাপারে সরকারকে সাড়া দেওয়ার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট ৷ কলকাতা হাইকোর্টের এক বিচারপতির বেঞ্চ প্রাথমিকভাবে বিজেপিকে রথযাত্রা করার অনুমতি দিলেও ২১ ডিসেম্বর সেই রায় নাকচ করে দেয় হাইকোর্টের অপর একটি বেঞ্চ। সেই রায়কে আদালতে চ্যালেঞ্জ করেছিল বিজেপি। বিচারপতি এস কে কলের অধীনে সুপ্রিম কোর্টের বেঞ্চ বিজেপিকে রাজ্য সরকারের অনুমতির জন্য তাদের 'গণতন্ত্র বাঁচাও যাত্রা' সম্বন্ধে ফের একটি সংশোধিত নকশা জমা দেওয়ার নির্দেশ দেয়। এই সংশোধিত নকশাটি বিজেপিকে জমা দিতে হবে রাজ্য সরকারের কাছে। এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ১৫ জানুয়ারি। 

রাফাল থেকে প্রধানমন্ত্রী রেহাই পাবেন না, সিবিআই মামলার রায় উল্লেখ করে মন্তব্য রাহুলে

রাজ্য বিজেপি এই রথযাত্রা বের করার জন্য সুপ্রিম কোর্টের অনুমতি চেয়েছিল। তাদের পরিকল্পনা অনুযায়ী রথযাত্রাটি হওয়ার কথা ছিল রাজ্যের ৪২'টি লোকসভা আসন জুড়ে। রাজ্যের তিনটি বিভিন্ন প্রান্ত থেকে এই রথযাত্রা বের করার পরিকল্পনা করেছিল গেরুয়া শিবির। যার সূচনা করার কথা ছিল বিজেপির জাতীয় সভাপতি অমিত শাহ'র।

.