This Article is From Oct 29, 2018

মোদীর সিবিআই আর মমতার সিআইডির মধ্যে কোনও তফাৎ নেইঃ অধীর চৌধুরী

রাফাল চুক্তির বিতর্কে তৃণমূল কংগ্রেস নেতৃত্বের 'মৌনতা' অবলম্বন করা নিয়ে আজ সরব হলেন কংগ্রেস নেতা ও সাংসদ অধীররঞ্জন চৌধুরী।

মোদীর সিবিআই আর মমতার সিআইডির মধ্যে কোনও তফাৎ নেইঃ অধীর চৌধুরী
কলকাতা:

রাফাল চুক্তির বিতর্কে তৃণমূল কংগ্রেস নেতৃত্বের 'মৌনতা' অবলম্বন করা নিয়ে আজ সরব হলেন কংগ্রেস নেতা ও সাংসদ অধীররঞ্জন চৌধুরী। তাঁর কথায়, কেন্দ্রর সিবিআই এবং রাজ্যের সিআইডির মধ্যে আদতে তেমন কোনও ফারাক নেই। প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি আরও প্রশ্ন তোলেন যে, সমস্ত বিরোধী দল রাফাল চুক্তি নিয়ে সরব হলেও তৃণমূল কংগ্রেস চুপ কেন? কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী বারবার সরব হয়ে গিয়েছেন রাফাল চুক্তি নিয়ে গত তিন মাস ধরে। সরব হয়েছেন সিবিআই অধিকর্তাকে ছুটিতে পাঠানো নিয়েও। মনে করিয়ে দেন অধীর। সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, "বিজেপি শাসনে সিবিআই এবং তৃণমূল কংগ্রেস শাসনে সিআইডির কার্যকলাপের মধ্যে তেমন কোনও পার্থক্য নেই। এই দুই গোয়েন্দা সংস্থাকেই নিজেদের ইচ্ছেমতো ব্যবহার করে চলেছে শাসকদল। নিজেদের রাজনৈতিক সুবিধা চরিতার্থ করার লক্ষ্যে"। 

তিনি বলেন, "লক্ষ করে দেখুন, সমস্ত বিরোধী দল রাফাল চুক্তির দুর্নীতি নিয়ে যখন কথা বলছে, সেই সময় তৃণমূল কংগ্রেস কীরকম নীরবতা অবলম্বন করেছে। ওরা (তৃণমূল) কেন এই দুর্নীতি নিয়ে সরব হচ্ছে না? কেন রাফাল নিয়ে বিজেপি ও সিবিআইকে কংগ্রেস সহ অন্যান্য বিরোধী দলগুলির মতো একই সুরে আক্রমণ করছে না তৃণমূল ও মমতা বন্দ্যোপাধ্যায়? তাদের আটকাচ্ছে কী? তাদের আটকাচ্ছে কে? এটা কি নারদা আর সারদা নিয়ে দুর্নীতির তদন্তের ভয়"?

.