This Article is From Sep 28, 2018

এই 24 বছরের যুবকের হোটেল ব্যবসার পরিমাণ 4.5 বিলিয়ন ডলার

ভাল এবং সস্তা  হোটেল পাওয়া অনেক সময় কঠিন বিষয়  হয়ে ওঠে। ওয়েবসাইটে যেটা দেখতে ভাল লাগে সেটা বাস্তবে ঠিক উল্টো হয় অনেক সময়।

এই 24 বছরের যুবকের হোটেল ব্যবসার পরিমাণ  4.5 বিলিয়ন ডলার

এখন ওয়োর হোটেল গুলিতে  প্রতিদিন 150,000 জন মানুষ যান।

হাইলাইটস

  • ভাল এবং সস্তা হোটেল পাওয়া অনেক সময় কঠিন বিষয় হয়ে ওঠে
  • 2013 সালে তৈরি হওয়া ওয়ো হোটেলস এখন একটি ব্র্যান্ড হয়ে উঠেছে
  • 2023 সালের মধ্যে বিশ্বের সবচেয়ে বড় হোটেল চেন হয়ে উঠতে চায় ওয়ো

ভাল এবং সস্তা  হোটেল পাওয়া অনেক সময় কঠিন বিষয়  হয়ে ওঠে। ওয়েবসাইটে যেটা দেখতে ভাল লাগে   সেটা বাস্তবে ঠিক উল্টো হয় অনেক সময়। এখানেই মুশকিল আসান রীতেশ আগরওয়াল। তাঁর বুকিং অ্যাপ ঠিক ঠিক হোটেলের সন্ধান দেয়। 2013 সালে তৈরি হওয়া ওয়ো হোটেলস এখন একটি ব্র্যান্ড হয়ে উঠেছে। 4.5 বিলিয়ন ডলারের  ব্যবসা হয়ে  উঠেছে। এখন বিদেশের দিকে মন দিয়েছেন রীতেশরা। আকারে ছোট হোটেল  ব্যবসায়ীদের সঙ্গে গাঁটছড়া বাঁধা হবে। আর এভাবে 2023  সালের মধ্যে বিশ্বের সবচেয়ে বড় হোটেল চেন হয়ে  উঠতে  চান এই  24 বছরের যুবক। পাশাপাশি আপাত  দৃষ্টিতে থাকার অযোগ্য এমন জায়গাকে পাল্টে  দিতে চান তিনি। সেখানেই গড়ে  তুলতে চান খুব ভাল থাকার জায়গা।                          

মেকওভার

ওয়ো প্রতিটি হোটেলকে আলাদা করে পর্যবেক্ষণ করে। পাপস থেকে শুরু করে  বিছানার চাদর পরীক্ষা করে দেখা হয়। এর জন্য অনেক কর্মী নিয়োগ করা হয়। আর বুকিংয়ের চার ভাগের এক ভাগ পায় ওয়ো।            

ওয়োর এই অগ্রগমন এখন বজায় থাকতে চলেছে বলে জানালেন বাজার বিশ্লেষক মৃগাঙ্ক গুটগুটিয়া।
এখন ওয়োর হোটেল গুলিতে  প্রতিদিন 150,000 জন মানুষ যান।

তবে অনেকের ওয়ো  অভিজ্ঞতা ভাল নয়। তাঁর  মধ্যে একজন পায়েল গুপ্তা। তিনি মাত্র  কয়েকদিন আগে দিল্লি বিমান বন্দরের কাছে একটি হোটেল ওঠেন। সেটা  দেখে তাঁর  মনে হয়েছিল বাড়ি  থেকে অতিদ্রুততার সঙ্গে হোটেল করা  হয়েছে।

 

.