This Article is From Oct 24, 2019

'দিওয়ালি কা সফর', বাড়ি থেকে যাঁরা দূরে তাঁদের শুভেচ্ছা জানিয়েছেন?

এভাবেই বছরের পর বছর উৎসবের দিনেও সফর করতে করতেই কেটে যায়। এঁদের সফরনামার ("Diwali ka safar") খোঁজ রাখে কে?

'দিওয়ালি কা সফর', বাড়ি থেকে যাঁরা দূরে তাঁদের শুভেচ্ছা জানিয়েছেন?

Diwali 2019: বিজ্ঞাপন দেখে মুগ্ধ সবাই

বৃদ্ধা মায়ের গলায় অভিমান আর কান্না মেশামেশি। ছেলেকে মোবাইলে ডাক পাঠাচ্ছেন তিনি, 'ঘরে ফিরবি না! দীপাবলির মিষ্টি...'। বাড়িতে আলোর রোশনাই। বাজিও এসেছে প্রচুর। তবু কচি মুখ দুটো অন্ধকার। বাবা নেই যে পাশে! কাজে ব্যস্ত। উৎসবের দিনেও। এভাবেই 'হোম হোম স্যুইট হোম' ডেকে ফেরে তাঁদের! যাঁরা সারাবছর বাড়ির বাইরে। উৎসবেও। দীপাবলিতে (Diwali) সবাই বাড়ি ফিরছেন, ফিরবেন। শুধু তাঁরা নয়। কারণ, তাঁদের কাজ যে সবাইকে বাড়ি পৌঁছে দেওয়া!

দীপাবলি দীপ্তিময় সব্যসাচীর ডিজাইনে, সৌন্দর্যের ঝিলিক অনুষ্কা-আলিয়া-ক্যাটরিনার

বাসে, ট্রেনে, বিমানে, ক্যাবে---এঁদের দেখতে পাবেন। কেউ চালক। কেউ টিকিট চেকার। কেউ বিমানসেবিকা। এঁদের যেন ঘর-সংসার-পরিবার-বাড়ি থেকেও নেই। এভাবেই বছরের পর বছর উৎসবের দিনেও সফর করতে করতেই কেটে যায়। এঁদের সফরনামার ("Diwali ka safar") খোঁজ রাখে কে? তাঁদের গল্প অবছর স্যামসোনাইট তুলে ধরেছে বিজ্ঞাপনী প্রচারে। যেখানে বাস থেকে নামার সময় একটি ফুটফুটে বাচ্চা মেয়ে দীপাবলির শুভেচ্ছা জানাচ্ছে ড্রাইভার কাকুকে। এবং তারপরে একে একে সব্বাই। মিষ্টিমুখও করাচ্ছেন তাঁদের। এই বিজ্ঞাপন যেন হুঁশ ফিরিয়েছে দেশবাসীর। নেটে ভাইরাল হতেই চোখের কোণ শিরশিরিয়ে উঠেছে নেটিজেনদের। 

সত্যিই, যাঁদের অক্লান্ত পরিশ্রম অন্যদের উৎসব উজ্জ্বল করে তাঁদের কথা তো কেউ ভাবেনি কোনোদিন! সংস্থা এবছর তাঁদেরই সম্মান জানাল এই বিজ্ঞাপনে।

একা নন, দেবী কালীকা চার বোনকে নিয়ে পূজিতা হন কোথায়?

দেখুন সেই ভিডিও:

ইতিমধ্যেই ২ লক্ষ ভিউয়ার্স দেখেছেন এই প্রচার। স্বীকার করেছেন, যাঁরা তাঁদের আনন্দের পথে পৌঁছে দেন, তাঁদের কথা ভাবেননি কোনোদিন। এবার সময় এসেছে তাঁদের কথা ভাবার।

Diwali 2019: উৎসবের রোশনাই দ্বিগুণ হাতে পেলে এই ৭ উপহার

সাহিত্যিক-অভিনেত্রী টুইঙ্কল খান্না এই অ্যাড ইনস্টায় শেয়ার করে লিখেছেন: "এবার তাঁদের কুর্নিশ, যাঁরা আমাদের উৎসবকে প্রাণবন্ত করে তোলেন। তবেই না সম্ভব হবে শুভ #DiwaliKaSafar!"

Amazon Great Indian Festival Sale 2019: ৯ সাজবাহারে আলোকিত দীপাবলি

আদ্যন্ত হৃদয়ের খুব কাছের এই বিজ্ঞাপনটি একেবারে শেষে এসে চোখ খুলে দিয়েছে সবার। বাচ্চা মেয়েটি দীপাবলির শুভেচ্ছা জানানোর পরেই সবাই যখন মিষ্টিমুখ করাচ্ছেন চালকদের তখন মাঝরাতে বেজে উঠল মায়ের মোবাইল। ধড়মড়িয়ে উঠে বসে কানে মুঠোফোন ঠেকাতেই ছেলের খুশিমাখা গলা, 'মা মিষ্টিমুখ হয়েছে, দিওয়ালির!' ফোনের দুপাশে দু-জোড়া চোখ থেকে ফোঁটায় ফোঁটায় ঝরছে উৎসবের আনন্দাশ্রু। ইসসস, এই অনুভূতি যদি বিজ্ঞাপন দেখার আগেই জাগত সবার মনে!

Click for more trending news


.