This Article is From Apr 21, 2020

বন্ধ বিউটি পার্লার, লকডাউনে বাড়িতে নিজেই ভ্রু প্লাক করবেন কী ভাবে? জেনে নিন

আপনারাই ভ্রুর মাঝখানে এক্সট্রা চুলগুলি আপনি প্লাকার দিয়ে তুলে ফেলুন। আইব্রো প্লাক(Eyebrow Pluck) করার সময় শুধুমাত্র মাঝখানের চুলই প্লাক করুন।

Advertisement
অফবিট Edited by

ঘরে বসেই নিজেদের আইব্রো বা ভ্রু প্লাক করতে পারবেন

Highlights

  • ঘরে বসেই নিজেদের আইব্রো বা ভ্রু প্লাক করতে পারবেন
  • আইব্রো তোলার পর যদি চারপাশটা লাল হয়ে যায় বা চুলকুনি হয় তাহলে বরফ দিন
  • মনে রাখবেন একে একেই তুলতে হবে ভ্রুর চুল
নয়াদিল্লি:

দেশজুড়ে চলছে লক ডাউন(Lockdown)। বন্ধ রয়েছে সেলুন, বিউটি পার্লার। আর তারই মহিলারা বিউটি পার্লারে গিয়ে ভ্রু প্লাক করতে পারছেন না। আয়নায় মুখ দেখার সময় সবার প্রথম বিচ্ছিরি আইব্রজের দিকে নজর যাচ্ছে। আজ আপনাদের এমন কিছু টিপস দেব যাতে আপনারা ঘরে বসেই নিজেদের আইব্রো বা ভ্রু প্লাক(Eyebrows) করতে পারবেন।

স্টেপ ১..হালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে একটা ব্রাশ দিয়ে ভ্রু(Eyebrows) ব্রাশ করে নিন।
 

স্টেপ ২...এবার ভ্রুর(Eyebrows) চার পাশ ভালো করে ধরে, সন্যা বা twiser দিয়ে প্লাক করুন।মনে রাখবেন একে একেই তুলতে হবে ভ্রুর চুল।

Advertisement

স্টেপ ৩.. এবার কাঁচি দিয়ে ভ্রুর লম্বা চুল ছেঁটে ফেলুন।

স্টেপ ৪..বার বার আইব্রো ব্রাশ করে দেখে নিন আপনি এক্সট্রাই প্লাক করছেন তো।

Advertisement

স্টেপ ৫... আইব্রো তোলার পর যদি চারপাশটা লাল হয়ে যায় বা চুলকুনি হয় তাহলে বরফ দিন।

আপনার ভ্রুর ন্যাচারাল শেপ দেবেন এভাবে

যদি আপনি আপনার ভ্রুর আসল শেপ বুঝতে পারছেন না তাহলে সবার প্রথমে আপনার ভ্রুর(Eyebrows) দৈর্ঘ্য দেখে নিন। এবার আপনার নাকে একটি পেনসিল রাখুন কপালের দিকে মুখ করে। এবার এই  পেন্সিল নাকে রেখেই চোখের দিকে ঘোরান। এরপর কর্নার মার্ক করুন।
এবার এই পেন্সিলটি  নাকে রেখে ৪৫° ঘোরান।ফলে পেন্সিলটি আপনার চোখের কোণের দিকে চলে আসবে । আর আপনি বুঝতে পারবেন আপনার ন্যাচারাল আর্ক কোথায়।

Advertisement

শুধুমাত্র এক্সট্রা চুলেই নজর দিন

আপনারাই ভ্রুর মাঝখানে এক্সট্রা চুলগুলি আপনি প্লাকার দিয়ে তুলে ফেলুন। আইব্রো বোন এবং আইলিডের মাঝখানের অংশ খুবই নরম, তাই আইব্রো প্লাক করার সময় শুধুমাত্র মাঝখানের চুলই প্লাক করুন। আর যদি আপনি পুরো আইব্রো করতে চান তাহলে পেন্সিল দিয়ে আইব্রো শেপ করুন তারপর প্লাক করুন, এক্সট্রা চুলগুলি ভুরু থেকে তুলে নিন।

ভ্রুর চুল তোলার সময় এই বিষয়গুলি মাথায় রাখুন

প্রয়োজনের বেশি ভুরুর চুল তুলবেন না। চাইলে প্রতিদিন দিনে একবার করে ভুরুর চুল তুলতে পারেন। কিন্তু প্রতিদিন ভুরু ফিলাপ করবেন না। প্রতিদিন ঝগড়া করলে আপনার ভুরুর ওপর তার প্রভাব ফেলে।

Advertisement

Advertisement