Read in English
This Article is From Apr 12, 2020

পাক গোলায় কাশ্মীর সীমান্তে মৃত ৩ নাগরিক

জানা গিয়েছে, জম্মু-কাশ্মীরের কুপওয়ারা জেলায় সীমান্তবর্তী গ্রাম লক্ষ করে গোলাবর্ষণ করতে শুরু করে পাকিস্তানের বাহিনী

Advertisement
অল ইন্ডিয়া Edited by
শ্রীনগর :

রবিবার পাক গোলায় সীমান্তে  (LOC) মৃত্যু হল তিন জনের নাগরিকের। জানা গিয়েছে, জম্মু-কাশ্মীরের (Jammu & Kashmir) কুপওয়ারা জেলায় সীমান্তবর্তী গ্রাম লক্ষ করে গোলাবর্ষণ করতে শুরু করে পাকিস্তানের বাহিনী । সংঘর্ষবিরতি লঙ্ঘন করে চালু করা এই গোলাবর্ষণের ঘটনা ঘটেছে এদিন বিকেল ৫টা নাগাদ।একইভাবে এদিন সকালে এলওসি বরাবর পুঞ্চ ও কাঠুয়া জেলায় গোলাবর্ষণ করেছে পাক বাহিনী। এই ঘটনায় পুঞ্চের বছর ৪৫-এর ব্যক্তি গুরুতর আহত হয়েছেন। সেনা সূত্রে এমনটাই খবর। শনিবার রাতেও বালাকোট ও মেন্ধর সেক্টরে এভাবেই যুদ্ধবিরতি লঙ্ঘন করেছিল পাক সেনা। অভিযোগ প্রতিরক্ষা মন্ত্রকের। বালাকোট আবার তাজা শেল উদ্ধার করেছে ভারতীয় সেনা। কোনওভাবে সেটা ফাটেনি, ফলে ক্ষয়ক্ষতি এড়ানো গিয়েছে। এমনটা রবিবার জানিয়েছে সেনার সূত্র।

এদিকে, পাঁচ দিন আগেই জম্মু ও কাশ্মীরের কুপওয়াড়ায় পাঁচজন বিশেষ বাহিনীর সেনার গুলিতে পাঁচজন জঙ্গি খতম হওয়ার পর এবার ভারতীয় সেনা ওই একই এলাকার একটি ড্রোন ফুটেজ প্রকাশ করল। সেই ভিডিওতে পাক সেনার উপরে ভারতের প্রত্যাঘাত দেখা গিয়েছে। ওই ফুটেজে দেখা যাচ্ছে, ভারতীয় বোফর্স কামানের গোলা আছড়ে পড়ছে পাক শিবিরে। ভিডিওতে একাধিক বিস্ফোরণ দেখা গিয়েছে। ভারতীয় সেনা সূত্রে জানা যাচ্ছে, পাক জঙ্গিদের লঞ্চ প্যাড, গোলাবারুদকে লক্ষ করে আক্রমণ চালানো হয় সীমান্তরেখা পেরিয়ে।

সেনা জানাচ্ছে, এর আগে কুপওয়াড়ার কেরান সেক্টরে অযাচিত ভাবেই যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। তারপরই পাল্টা জবাব দেয় ভারত। গত রবিবার পাঁচজন ভারতীয় সেনার বিশেষ বাহিনী পাক জঙ্গিদের সঙ্গে এনকাউন্টার চালায়। জঙ্গিদের খতম করার পর বিশেষ বাহিনীর সেনারাও শহিদ হন। একজন জঙ্গি এলাকা ছেড়ে পালালেও শেষ পর্যন্ত নিয়ন্ত্রণরেখায় তাকে আটক করে ভারতীয় সেনা।

Advertisement
Advertisement